• রংপুর বিভাগ

    সাংবাদিক-সাহিত্যিক আবু জাফর সাবুর স্মরণে গাইবান্ধায় ‘স্মরণ কথন’

      প্রতিনিধি ২৯ আগস্ট ২০২২ , ৪:১০:৪০ প্রিন্ট সংস্করণ

    দেশবরেণ্য ছড়াকার, সাহিত্যিক, সাংবাদিক, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবুর ১ম প্রয়াণ দিবসে তাঁর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসায় তাঁর কর্মময় জীবন আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে ‘স্মরণ কথন’ এর আয়োজন করে গাইবান্ধা প্রেসক্লাব। ২৯ আগস্ট সোমবার সকালে গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কে.এম রেজাউল হকের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম বাবুর সঞ্চালনায় ‘স্মরণ কথনে’ বক্তব্য দেন

    প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি নুরুল আলম জাহাঙ্গীর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, বিশিষ্ট শিক্ষাবিদ জহুরুল কাইয়ুম, প্রেসক্লাবের সহ-সভাপতি অমিতাভ দাশ হিমুন ও দীপক কুমার পাল, যুগ্ম সম্পাদক সিদ্দিক আলম দয়াল ও ইদ্রিসউজ্জামান মোনা, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান চৌধুরী, সাহিত্য-সংস্কৃতিক বিষয়ক সম্পাদক উত্তম সরকার, সমাজকল্যাণ সম্পাদক কুদ্দুস আলম, নির্বাহী সদস্য রজতকান্তি বর্মন, খায়রুল ইসলাম, সাধারণ সদস্য রেজাউল হক মিতা, হাজী মমতাজুল ইসলাম লিয়াকত, ফজলে রাব্বী মন্ডল, রিকতু প্রসাদ, সুজন প্রসাদ, মরহুমের ছেলে সাংবাদিক আবু কায়সার শিপলু।

    আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য দেন, সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হবি, গাইবান্ধা পৌরসভার সংরক্ষিত মহিলা সদস্য মাহফুজা খানম মিতা, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শাহরিয়ার আহম্মেদ শাকিল, সমাজসেবী মমতাজ বেগম রেখা, সংস্কৃতিকর্মী মানিক বাহার, সাংবাদিক কায়সার রহমান রোমেল, কার্তিক চন্দ্র বর্মণ, জুয়েল মিয়া প্রমুখ।

    বক্তারা বলেন, আবু জাফর সাবু গাইবান্ধার সাংবাদিকদের বাতিঘর। সাংবাদিকদের সংকটের দিনে তার সরব উপস্থিতি জেলার গণমাধ্যমকর্মীদের প্রাণিত করে। গাইবান্ধায় সাংবাদিকতার পেশাগত মানকে যারা প্রতিষ্ঠা করেছেন, আবু জাফর সাবু তাদের মধ্যে অন্যতম। সাংবাদিক নেতা হিসেবে আবু জাফর সাবু অত্যন্ত সাহস ও মুন্সীয়ানার সঙ্গে তার দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকদের স্বাধীনতার প্রশ্নেও তিনি ছিলেন আপসহীন।আলোচনা শেষে মরহুমের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন জেলা কালেক্টরেট মসজিদের পেশ ইমাম মুফতি মো. জোবায়ের আহম্মেদ।

    উল্লেখ্য, গত বছরের ২০ আগস্ট সাংবাদিক আবু জাফর সাবুর শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। ওই দিনই তাকে বগুড়ার টিএমএসএস হাসপাতালে ভর্তি করা হয়। ২৮ আগস্ট ভোরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ২৯ আগস্ট রাত ১২টা ১৫মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ