• রংপুর বিভাগ

    সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবি’র শিক্ষার্থী: নুসরাত

      প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৫৭:৩৩ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ গাইবান্ধা প্রতিনিধি:

    বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সহকারী জজ হিসেবে মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থী নুসরাত জেরিন জেনি। জেনি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বাসিন্দা এবং বাসুদেবপুর (C.K) চন্দ্র কিশোর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ,কে,এম আব্দুর নুরের প্রথম সন্তান।।

    এ নিয়ে টানা চতুর্থ বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের থেকে সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম হওয়ার রেকর্ড হলো। রবিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েব সাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। ১৬তম বিজেএস পরীক্ষায় উত্তীর্ণ ও সহকারী জজ হিসেবে মনোনীত ১০৪ জনের তালিকা প্রকাশ করা হয়। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ. এম. রেজা জাকের স্বাক্ষরিত চূড়ান্ত ফলাফলে এ তথ্য জানা যায়।

    প্রকাশিত ফলাফলে উল্লেখ করা হয়েছে,মেধা তালিকায় থাকা ৯৯তম,১০০তম,১০১তম,১০২তম, ১০৩তম ও ১০৪তম পরীক্ষার্থীরা একই নম্বর পাওয়ায় ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে অতিরিক্ত আরও চারজন মিলিয়ে মোট ১০৪ জনকে মনোনীত করা হয়েছে।

    মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করা নুসরাত জেরিন জেনি বর্তমানে রাজশাহী জজ কোর্টে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কর্মরত আছেন বলে জানা গেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় সূত্র বলছে,এ পর্যন্ত রাবির আইন বিভাগ থেকে ১৫ জন শিক্ষার্থী বিজেএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে। তবে এ সংখ্যাটি আরও বাড়বে বলে তারা আশা করছেন।।ন

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ