• Uncategorized

    শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন আলী আহাম্মদ মৈশান মডার্ণ স্কুলের শিক্ষকগণ।

      প্রতিনিধি ২১ ফেব্রুয়ারি ২০২১ , ৬:৫৯:১৩ প্রিন্ট সংস্করণ

    শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন আলী আহাম্মদ মৈশান মডার্ণ স্কুলের শিক্ষকগণ।

    মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলী আহাম্মদ মৈশান মডার্ণ স্কুলের কেন্দ্রীয় শহিদ মিনারে শিক্ষকদের শ্রদ্ধা নিবেদন।

    ভাষা শহীদদের পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আলী আহাম্মদ মৈশান মডার্ণ স্কুলের অধ্যক্ষ মো: শাহজাহান ভূঁইয়া,সহকারি শিক্ষক-ইসমাইল হোসেন,নিজাম উদ্দিন শাওন,গৌতম,নুরনবী,শ্রীমান সাগর দেব,সরকারি শিক্ষিকা-সানজিদা আক্তার,উম্মে হানি শ্রাবন,নার্গিস,মুকুল রাণী প্রমুখ।
    এ সময় অধ্যক্ষ শাহজাহান ভূঁইয়া বলেন-
    বাঙালি জাতির জীবনে আজ এক গৌরবোজ্জ্বল দিন—মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজ থেকে ৬৮ বছর আগে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ করার অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেছিলেন বাংলা মায়ের অকুতোভয় সন্তানেরা। এই অনন্য ইতিহাসকে স্বীকৃতি দিয়ে ইউনেসকো ১৯৯৯ সালে দিনটিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করে। সেই থেকে বাঙালির আত্ম-অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের দিনটি সারা বিশ্বেই পালিত হয়ে আসছে।

    তিনি আরোও বলেন, ‘আসুন দলমত নির্বিশেষে একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের সামগ্রিক উন্নয়নে কাজ করি এবং গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখি। সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ।’

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ