• বিনোদন

    শখের বসে গাওয়া গানে হাজারো শ্রোতার পছন্দ তালিকায় আঁখি

      প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২২ , ১১:০৩:০৩ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    পুরো নাম আঁখি কাজল।পড়াশোনা করছে ৩য় বর্ষ, আইন ও বিচার বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। জন্ম,বেড়ে ওঠা নড়াইলের কালিয়া উপজেলায়, তবে এখন পড়াশোনার জন্য সাভারে বসবাস। গানের শুরু কিভাবে জানতে চাইলে কাজল জানায়,”তৃতীয় শ্রেণীতে পড়াকালীন সময়ে নানাভাই এবং আম্মুর ইচ্ছায় হারমোনিয়াম দিয়ে সঙ্গীতজীবনে প্রবেশ। তারপর থেকে অনিয়মিত চর্চা চলেছে, বিভিন্ন সময় কয়েক বছরের গ্যাপ পড়েছে পড়াশোনার চাপের কারণে। কলেজে পড়াকালীন শখ করে গীটার শেখা শুরু করি উদীচী শিল্পীগোষ্ঠী, খুলনা জেলা সংসদে।

    গীটারের সাথে ওখানে রবীন্দ্র ও নজরুল সঙ্গীতও শিখছিলাম। এক বছর পর থেকে এইচএসসির জন্য আর কন্টিনিউ করা হয়নি। এরপর থেকে নিজেই মাঝেমধ্যে অনিয়মিতভাবে গাই মাঝেমধ্যে, কখনও-কখনও সামাজিক যোগাযোগ মাধ্যমে দিই আমার কাছের মানুষদের অনুপ্রেরণায়।” সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজলের গান ভূয়সী প্রশংসা কুড়িয়েছে সংগীত প্রেমীদের। এছাড়া স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে বেশ কিছু পুরস্কারও আছে কাজলের দখলে।

    ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে কাজল বলে “গানকে পেশা হিসেবে নেওয়ার ইচ্ছা এখন পর্যন্ত নেই। যতটুকু করি সেটা ভালোলাগা থেকে। যতদিন ভালোলাগে গাইতে থাকবো।পেশাগত জীবনে যাই করিনা কেনো, গান পাশাপাশি চলবে।এরপর দেখাযাক কতদূর যেতে পারি।” দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে কাজলের জন্য রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ