• বিনোদন

    ডোমারের ছেলে রনি সরকার,চারুকলা অনুষদে রাবিতে ১ম, ঢাবিতে ১৭তম স্থান অর্জন

      প্রতিনিধি ১৫ নভেম্বর ২০২১ , ৮:২৫:৫৩ প্রিন্ট সংস্করণ

    উজ্জ্বল আহমেদ-নীলফামারী প্রতিনিধিঃ

    নীলফামারী জেলার ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নের খামার বামুনিয়া গ্রামের মোঃ রুবেল সরকারের ছেলে মোঃ রনি সরকার গত ৯ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় চারুকলা অনুষদের অংশগ্রহণ করে ১৭ তম স্থান ও ২৮ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় চারুকলা অনুষদে অংশগ্রহণ করে ১ম স্থান অর্জন করেছে। রনি সরকার নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় থাকে থেকে এসএসসি ও নীলফামারী সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে। ছোট বেলা থেকেই ছবি আঁকার নেশা ছিল রনি সরকারের।

    উচ্চ বিদ্যালয় থেকে নিয়মিত ছবি আঁকাআকি করেন রনি সরকার এবং বিভিন্ন ছবি আঁকাআকি সংগঠনের সাথে জড়িত ছিল রনি সরকার ,ধর্মীয় গোঁড়ামি উৎপত্তিস্থল প্রত্যন্ত গ্রামেই তার জন্ম। ছবি আঁকতে গিয়ে মৌলবাদীদের বাকবিতন্ডার আক্রমণেও মাথা নত না করে দমে যায়নি। স্বপ্নকে লালন করে ছবি আঁকাকে প্রাধান্য নিয়ে আজ সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সুনাম অর্জন করেছে‌ ।
    রনি সরকার বলেন,, ছবি আঁকার নেশা ছিল সেই ছোট বেলা থেকেই।

    অন্তর্মুখী স্বভাবের কারণে বিচ্ছিন্ন থাকতাম কোলাহল থেকে। নিভৃত পর্যবেক্ষণ করতাম প্রকৃতির রূপ-রস ও গন্ধ ছবির মতো সুন্দর এই দেশটাকে ইচ্ছে করতো রং তুলিতে ফুটিয়ে তোলার। আর এই সংকল্প থেকে প্রাধন্য দিয়ে যখন আঁকতে শুরু করলাম তখন বাঁধ সাধঁল সামাজিক ধর্মীয় গোঁড়ামি। বিশেষত প্রত্যন্ত অঞ্চলে জল্মানোর কারণে ছবি আঁকা নিয়ে ধর্মীয় গোঁড়ামির অন্ত ছিল না। দমে যাইনি ছবি আঁকাই ছিল আমার মনের খোরাক।

    বাংলাদেশে টেলিভিশনের প্রধান শিল্পনির্দেশক জি .এম.এ রাজ্জাক স্যারের অনুপ্রেরণায় ছবি আঁকার হাতেখড়ি। আস্তে আস্তে পূরণ হতে থাকে পুরষ্কার ও সম্মাননার ঝুলি। USAID, Diversity for peace, UNDP কর্তৃক আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিশেষ কৃতিত্বের স্বাক্ষর রেখেছি। ছবি আঁকার বিষয় যে দুইটি মানুষ আমাকে ছোট থেকেই অনুপ্রেরণা দিয়ে আসছিল আমার চাচা মোঃ রিপন সরকার (৩৫) ও রুমন সরকার (৩২)‌।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ