• বিনোদন

    নৃত্য শিল্পে উদীয়মান তারকা সাকিবা

      প্রতিনিধি ২২ নভেম্বর ২০২২ , ১১:০৮:১৬ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    পুরো নাম সাকিবা আহমেদ সূচনা।বাবার নাম সাকিব আহমেদ সোহাগ এবং মা সীমা আক্তার! একে স্কুল এন্ড কলেজে দশম শ্রেণীতে অধ্যয়নরত। যাত্রাবাড়ি, শনি আখড়া তে বসবাস।
    নাচের শুরু কিভাবে জানতে চাইলে সাকিবা বলে, “ছোটবেলা থেকেই নৃত্য এবং সংস্কৃতি আমার খুবই প্রিয়। ২০১৯ এ ক্লাসিকাল একটা ফর্মে শিল্পকলায় আমি আমার যাত্রা শুরু করি ফর্মটার নাম “কথক”। প্রফেশনালভাবে নেয়ার কথা কখনো ভাবা হয়নি কিন্তু সময়ের সাথে প্রফেশনাল হয়ে গিয়েছি।আমার আগ্রহ থেকে আমি নাচের সাথে নিজেকে খুশিমনে জড়িয়েছি।আর দুটো মানুষ আমায় সেই ছোট থেকে নিঃস্বার্থভাবে সাপোর্ট করে আসছে , আমার মা এবং বড় বোন! আমার এইটু্কু আসার পিছনের গল্পটুকু আমি তাদেরকে উৎসর্গ করতে চাই, তারা আমার এ ভালোবাসাগুলোর সবচেয়ে বেশী দাবীদার।ক্লাসিকাল নিয়ে আমার এ যাত্রা বেশ কিছু বছরের।তবে হিপহপ নিয়ে আমি অন্যরকম আগ্রহ পাচ্ছি, তাই এই ক্যাটাগরি টা নিয়ে অনেকটুকু যাওয়ার ইচ্ছা”।

    নাচের জগতে প্রাপ্তি সম্পর্কে সাকিবা বলে,”এই লাইনে স্ট্রাগেলের চেয়ে আনন্দের ভাগটাই আমি বেশী পেয়েছি আলহামদুলিল্লাহ! সবচেয়ে বেশী যেটা আমার প্রাপ্তি সেটা আমার প্রতি আমার অডিয়েন্সের রেসপন্স ,ভালোবাসা এবং সাপোর্ট! ডান্সার হওয়ার থ্রুতে সাকিব আল হাসান ,প্রীতম হাসান এমন অনেকের সাথে কাজ করার সুযোগ হয়েছে।টিভিতে যাদের দেখে এসেছি এতদিন,তাদের সাথে একসাথে একই স্টেজে কাজ করার সুযোগ পাওয়াটা নিঃসন্দেহে আনন্দের। অনলাইন ,অফলাইন অনেক প্লার্টফর্মেই অনেক পুরস্কার এসেছে নিজের দখলে।ভারতে র জনপ্রিয় একজন প্রফেশনাল ডান্সার আছে ,সিমাংসু সনি।সরাসরি তার কাছ থেকে নতুন কিছু শেখার সৌভাগ্য আমার হয়েছিল। আমার প্রাপ্তিগুলোর মধ্যে এটা অন্যতম। সারাজীবন স্মরণীয় হয়ে থাকবে।”

    ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সাকিবা জানায়, “ট্রাভেলিং , ফটোগ্রাফি আমার অন্যতম প্রধান দুটো শখ। এদেরকে কেন্দ্র করেই প্রফেশনাল লাইফে আমার এগিয়ে যাওয়া র ইচ্ছে তবে মিরাকেললি যদি নাঁচ টা প্রফেশন হিসেবে নেয়ার সুযোগ সামনে আসে, তবে খুশিমনে বরণ করে নিবো।আমি চাই, আমার সাথের প্রতিভাগুলোকে এবং আমার মতো আরো অনেককে পথে আগাতে আরো সুযোগ দেয়া হোক,আমি যেমন নিজেকে অনেকদূর এগিয়ে যেতে দেখতে চাই।তার জন্য আমার চাই আমার অডিয়েন্সের ভালোবাসা এবং সাপোর্ট! দোয়া করবেন আমার জন্য ,যেনো দেশকে নিজের জন্য এবং দেশের মানুষের হয়ে নিজেকে আন্তর্জাতিক স্তরে রিপ্রেজেন্ট করতে পারি।” সাকিবার জন্য দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে অনেক শুভ কামনা রইলো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ