• চট্টগ্রাম বিভাগ

    লাকসামে ইসলামী আন্দোলনের বদর দিবসের আলোচনা সভা

      প্রতিনিধি ৯ এপ্রিল ২০২৩ , ৮:৫১:২১ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    অদ্য ১৭ রমজান রোজ রবিবার লাকসাম শহরের প্রাণকেন্দ্র কুমিল্লা রেস্তোরাঁ-২ তে জেলা সভাপতি মাওলানা নূর উদ্দিন হামিদীর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা আহমদ উল্লাহ খালিদের সঞ্চালনায় বদর দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

    এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব সেলিম মাহমুদ ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্বনন্দিত ওয়ায়েজ আল্লামা মুফতী শামসুদ্দোহা আশরাফী।

    প্রধান আলোচক বলেন, ১৭ রমজান, ইসলামের ইতিহাসে ঐতিহাসিক এক অধ্যায়। এই দিনে সংঘটিত ঐতিহাসিক বদরের যুদ্ধ আমাদের ঈমানের মজবুত করা, তাওয়াক্কুল, তাকওয়া, নৈতিকতা, আল্লাহর রঙে রঙিন হওয়ার শিক্ষা দেয়। বদর যুদ্ধের সুমহান শিক্ষা জীবনের সর্বক্ষেত্রে প্রতিফলিত করতে হবে। বদর যুদ্ধের বিজয় মুসলমানদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। যার ফলে ইসলামের বিশ্ব বিজয়ের ভিত সূচিত হয়। আল্লাহর উপর ভরসা রেখে সম্মুখপানে এগিয়ে যেতে থাকলে স্বয়ং আল্লাহ পাকই তাঁর বান্দাদের রক্ষা করেন। প্রতিষ্ঠিত একটি বিশাল শক্তির বিরুদ্ধে বিজয়ী করেন। বদরের যুদ্ধে মুসলমানদেরকে আল্লাহ তায়ালার পক্ষ থেকে গায়েবী সাহায্য একটি জ্বলন্ত প্রমাণ। তাই যে কোন সঙ্কটে আল্লাহর উপর ভরসা রেখে এগিয়ে যেতে হবে। এবং তিনি তার বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং পীর সাহেব চরমোনাই’র বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করে উপস্থিত সকলকে বিমুগ্ধ করেন।

    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বদর যুদ্ধ আমাদের উপর অনেক শিক্ষা বর্তায়। শুধু সংখ্যাধিক্যই যে, যুদ্ধ জয়ের কারণ নয় বরং আল্লাহর পথে থাকলে অল্পতেও যে, আল্লাহ বিজয় দেন বদরের প্রান্তর তার উৎকৃষ্ট প্রমাণ। তাই ইসলামের পক্ষের সংখ্যা আমরা যারা আছি সংখ্যার দিকে না গিয়ে বরং ঈমানের দিকে তাকিয়ে আমাদের সামনের দিকে অগ্রসর হতে হবে। এ প্রেরণা বক্ষে ধারণ করতে হবে যে, যে ইসলাম প্রতিষ্ঠার জন্য বদরের যুদ্ধ হয়েছিল। সেই ইসলাম আমাদের জান, মাল দিয়ে প্রয়োজনে জিহাদ করে রক্ষা করতে হবে।

    এতে আরও উপস্থিত ছিলেন, জেলা, উপজেলা নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ