• চট্টগ্রাম বিভাগ

    পার্বত্য কাব্য”র কেন্দ্রীয় কমিটির দায়িত্বে কাছেন, রেজাউল ও সুব্রতসহ এক ঝাক প্রতিভাবান কবি

      প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ১১:০২:০২ প্রিন্ট সংস্করণ

    পাহাড়ের সাংস্কৃতি বিকাশের অন্যতম এক মাধ্যম হয়ে উঠেছে কবিদের সমন্বয়ে গড়া পার্বত্য কাব্য নামক একটি সংগঠন।
    পাবর্ত্য কাব্য কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের উক্ত কমিটিতে কবি কাছেন রাখাইনকে সভাপতি, রেজাউল করিমকে সাধারণ সম্পাদক ও সুব্রত রায়কে সাংগঠনিক সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

    বিগত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ভেদভেদীর শেখ রাসেল স্মৃতি পাঠাগারে পার্বত্য কাব্যের বর্তমান আহ্বায়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় পার্বত্য কাব্য কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের বর্তমান আহ্বায়ক কমিটি সর্বসম্মতিক্রমে ২০২৩/২৪ সালের জন্য বর্তমান আহ্বায়ক কবি কাছেন রাখাইনকে সভাপতি, সদস্য সচিব রেজাউল করিমকে সাধারণ সম্পাদক ও যুগ্ম আহ্বায়ক সুব্রত রায়কে সাংগঠনিক সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট পার্বত্য কাব্যের নতুন কমিটি গঠন করা হয়।

    শুক্রবার (০৪ নভেম্বর) সংগঠনটির প্রধান উপদেষ্টা কবি হাসান মনজু কমিটির অনুমোদন দেন। এতে উল্লেখ করা হয়, কমিটি ঘোষণার দিন থেকে আগামী দুই বৎসর মেয়াদকাল পর্যন্ত তারা বৈধ কার্যক্রম পরিচালনা করবে এবং মেয়াদকাল পূর্ণ হবার পর সাধারণ সভার মাধ্যমে উল্লেখিত কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবার শর্তে ও পার্বত্য কাব্যের বৃহত্তর স্বার্থে পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হলো।

    পার্বত্য কাব্য কেন্দ্রীয় পরিচালনা পর্ষদে দায়িত্বপ্রাপ্তরা হলেন- প্রধান সমন্বয়ক- নিলয় চৌধুরী, সভাপতি-কাছেন রাখাইন, সহ-সভাপতি- ইলা কারকাট্টা, শায়লা খান, বাঁধন সিদ্দিকী, আতাতুর্ক কামাল পাশা, মহিউদ্দিন কচি, লিটন দেব, রোকেয়া আক্তার, পত্রলেখা ঘোষ। সাধারণ সম্পাদক- রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক- হাসান শরিফ, শম্পা চট্টোপাধ্যায়, তরুণ চাকমা, রোক্সানা আবিদা, সালমা ডলি।

    সাংগঠনিক সম্পাদক- সুব্রত রায়, কানিজ আকবর (ঢাকা), নান্টু বড়ুয়া (চট্টগ্রাম বিভাগ), চন্দ্রাবলী বন্দ্যোপাধ্যায় (পশ্চিমবঙ্গ), শিরিন শীলা (সিলেট বিভাগ), (রংপুর, বরিশাল, রাজশাহী ও খুলনা বিভাগ হতে ১জন করে সাংগঠনিক সম্পাদক পদে সর্বসম্মতিক্রমে দায়িত্ব দেওয়া হবে)।

    দপ্তর সম্পাদক- আনিস শাহরিয়ার, যুগ্ম দপ্তর সম্পাদক- আতাউল মোস্তফা পান্নু, প্রচার ও প্রকাশনা সম্পাদক- এইচ এম আলাউদ্দীন, যুগ্ম প্রচার ও প্রকাশনা সম্পাদক- এবি সোহেল, অর্থ সম্পাদক- শাহনাজ আক্তার, অনলাইন সম্পাদক- লক্ষী চন্দ, যুগ্ম অনলাইন সম্পাদক- দিপালী মিত্র, সমাজ সেবা সম্পাদক- জেবুন খান, যুগ্ম সমাজ সেবা সম্পাদক- সোমা মুৎসুদ্দি, শিক্ষা ও গ্রন্থাগার সম্পাদক- শ্যামল কান্তি দে, যুগ্ম শিক্ষা গ্রন্থাগার সম্পাদক- শ্রাবন্তী বড়ুয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- দীপক কর্মকার, যুগ্ম সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- সুবীর কুমার দে, তথ্য ও প্রযুক্তি সম্পাদক-লোকমান হোসেন, যুগ্ম তথ্য ও প্রযুক্তি সম্পাদক- কজ্যসাই মারমা।

    কার্যকরী সদস্য- জুলহাস কবির, নূরুন নাহার পাপিয়া, সুচিত্রগণ চৌধুরী, উ মংসিং মার্মা, শান্তা কামালি, দেবাশীষ পালিত রাজা, আমজাদ হোসেন, রেজাউল করিম বিশ্বাস, ফুজাইল আহম্মদ রাজ, শুভা রায়, নাসরিন আক্তার, মোঃ নাজিম উদ্দীন, পংকজ পাল, ইউনুস আরেফিন, মোঃ হাবিবুল্লাহ, মাসুদ রানা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ