• Uncategorized

    লঞ্চডুবিতে লাশের সারি স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে বাতাস

      প্রতিনিধি ২ জুলাই ২০২০ , ৪:৪৬:৩৯ প্রিন্ট সংস্করণ

     

    ঢাকা জেলা প্রতিনিধিঃ

    গত ২৯ তারিখ আনুমানিক সকাল ৯টায় রাজধানীর শ্যামবাজারে বুড়িগঙ্গা নদীতে চাঁদপুরগামী লঞ্চ ময়ুর-২ লঞ্চের ধাক্কায় মুন্সিগঞ্জ থেকে ঢাকায় ছেড়ে আসা লঞ্চ মর্নিংবার্ড ১০০ জন যাএী নিয়ে গভীর নদীতে তলিয়ে যায়। জানা যায় ১০০ জন যাএীর মধ্যে ৫০ জন সাতরিয়ে তীরে আসতে পারলেও বাকিরা ডুবে যাওয়া লঞ্চের মধ্যে আটকা পড়ে। এই পর্যন্ত ৩২ জনের লাশ উদ্ধার করা হয়েছে এবং পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। উদ্ধার হওয়া লাশের মধ্যে ৩০ জনই মুন্সিগণ্জের, মুন্সিগণ্জে চলছে শোকের মাতম।

    মৃতদেহ দাফনের জন্য প্রতিটি পরিবারকে ৩০ হাজার টাকা করে দিয়েছেন ঢাকা জেলার জেলা প্রশাসক ও বিআইডব্লিউটিএ।  অলৌকিকভাবে লঞ্চডুবির ১৩ ঘন্ট পরে জীবিত ফিরে আসলো সুমন বেপারী নামের এক যাএী তার বাড়ি  মুন্সিগণ্জে। লঞ্চডুবির ২৪ ঘন্টা পাড় হলেও এখনো পর্যন্ত লঞ্চটি উদ্ধার করতে পারেনি উদ্ধাকারী দল।

    উদ্ধার তৎপরতা চলবে যতক্ষণ পর্যন্ত লঞ্চটি উদ্ধার করা না যাবে এমটাই জানিয়েছেন ফায়ার সার্ভিসের পক্ষ থেকে। বিমান বাহিনীর এয়ারলিফটিং ব্যবহার করা হচ্ছে লঞ্চটি উদ্ধারে। নৌ-পরিবহন প্রতিমণ্রী বলেছেন সিসিটিভি ফুটেজ দেখে মনে হচ্ছে এটি দূর্ঘটনা নয় এটি নিছক একটা হত্যাকান্ড।

    তিনি আরও বলেন নিহতদের প্রত্যেক পরিবারকে দেড় লক্ষ টাকা করে দেওয়া হবে। ময়ুর -২ এর মালিক , মাষ্টার ও চালক সহ ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেছে কেরানীগঞ্জ মডেল থানায় নৌ-পুলিশ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ