• রাজনীতি

    লক্ষ্মীপুরের রায়পুরে একই সময়ে বিএনপি-আ.লীগের কর্মসূচি ঘোষণা

      প্রতিনিধি ২৪ আগস্ট ২০২২ , ১২:৩৭:৩৭ প্রিন্ট সংস্করণ

    রায়পুরে জ্বালানি তেল, পরিবহন ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচি পালন শুরু করেছে বিএনপি। এরই অংশ হিসেবে বুধবার (২৪ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুর রায়পুর উপজেলাতে জনসমাবেশের ডাক দেয় দলটি।
    উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় অনুষ্ঠিত হবে এ সমাবেশ।
    অন্যদিকে, একই স্থানে, একই সময়ে শোকসভা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

    মাসব্যাপী কেন্দ্রীয় শোক কর্মসূচির অংশ হিসেবে এই সভা করা হবে বলে জানিয়েছে দলটি। সোমবার (২২ আগস্ট) রাতে কর্মসূচির আনুষ্ঠানিক ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান।
    একই সময়ে বিএনপি ও আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা দেওয়া নিয়ে উপজেলাব্যাপী দেখা দিয়েছে উত্তেজনা।

    উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার বলেন, আমাদের জনসমাবেশের কর্মসূচি পূর্বনির্ধারিত ছিল। সে অনুযায়ী আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। যেকোনো মূল্যে শান্তিপূর্ণ উপায়ে আমরা আমাদের সমাবেশ সম্পন্ন করবো।

    তিনি আরও বলেন, সমাবেশের বিষয়টি লিখিতভাবে জেলা পুলিশ সুপার ও রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানানো হয়েছে। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা সৃষ্টি করতে আওয়ামী লীগ হঠাৎ করেই এই ধরনের কর্মসূচি দিয়ে পরিবেশ নষ্ট করতে চাচ্ছে।

    এই দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, বাসস্ট্যান্ডে আমাদের নির্ধারিত শোকসভা ও বিক্ষোভ মিছিল করা হবে। শান্তিপূর্ণ রায়পুরে বিএনপিকে কোনো অশান্তি করতে দেওয়া হবে না। বিএনপি সেখানে জনসভার নামে অরাজকতা ও বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোরভাবে প্রতিহত করা হবে।

    এই বিষয়ে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বলেন, বাসস্ট্যান্ড এলাকায় সমাবেশ ও শোকসভা করার জন্য আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলের পক্ষ থেকে আমাদের লিখিতভাবে অবহিত করা হয়েছে। সমাবেশ করতে দেওয়া অথবা না দেওয়া কোনোটিই এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। যেকোনো সংঘাতময় পরিস্থিতি এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ