• Uncategorized

    র‌্যাব-১১’র অভিযানে প্রতারক চক্রের সক্রিয় সদস্য আটক-২

      প্রতিনিধি ২৬ নভেম্বর ২০২০ , ৫:০৭:৪৫ প্রিন্ট সংস্করণ

    সাদ্দাম হোসেন মুন্না-নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধিঃ

    দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১১’র সদস্যরা। এসময় তাদের অফিস হতে প্রতারণার কাজে ব্যবহৃত একটি কম্পিউটার মনিটর, একটি সিপিইউ, বিপুল পরিমাণ সরকারি অনুমোদনহীন ডলফিন ব্র্যান্ডের লোগোযুক্ত পণ্য ডলফিন জুস, ডলফিন আইস ললি, ডলফিন এনার্জী ড্রিংক, ডলফিন সয়াবিন তেল, ডিলার নিয়োগের চুক্তিপত্র, ব্যাংক জমা রশিদ, ভিজিটিং কার্ড, পণ্য অর্ডার কাটা বই, বিভিন্ন পণ্যের লেবেল এবং পণ্যের ক্যাটালগ জব্দ করা হয়।

    বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী নগরে অবস্থিত র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।আটককৃতরা হলো, উক্ত প্রতারক কোম্পানীর এক্সিকিউটিভ ডাইরেক্টর মোঃ নুর-উর-রহমান তালুকদার (৪৭) এবং এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মোঃ মজিবুল হক (৪২)।সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়,।

    গত বুধবার (২৫ নভেম্বর) বিকাল পৌনে ৫টায় ঢাকার পল্টন থানার কাকরাইল এলাকায় গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযানে দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্র কথিত ডলফিন বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ নামক কোম্পানীর দুই সক্রিয় সদস্যকে আটক করা হয়।র‌্যাব জানায়,।

    একটি সংঘবদ্ধ প্রতারকচক্র ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ কোম্পানীর পণ্য বাজারজাত করার জন্য উচ্চ মুনাফার প্রলোভন দেখিয়ে ডিলার নিয়োগের নামে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছিল। ফেসবুক ও অন্যান্য অনলাইন মাধ্যমে তাদের প্রতারণামূলক চটকদার বিজ্ঞাপনের প্রচারণা দেখে সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন ব্যবসায়ীরা আকর্ষিত হয়ে তাদের সাথে যোগাযোগ করে।

    রাজধানী ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে তারা ডিলারশীপ হতে আগ্রহী ব্যবসায়ীদের ডেকে নিয়ে এসে বিএসটিআই এর লোগো ব্যবহার করা ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ এর বিভিন্ন ভূয়া ও অনুমোদনহীন পণ্য প্রদর্শণ করে ফাঁদে ফেলে তাদের নিকট হতে মোটা অঙ্কের টাকা নেয়।ডিলারগণ টাকা পরিশোধের সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে তাদের পণ্য পাবেন এমন মিথ্যা আশ্বাস দিয়ে তারা প্রতারণামূলকভাবে সাধারণ ব্যবসায়ীদের মোটা অঙ্কের টাকা আত্মসাত্ করে। কয়েকজন ভূক্তভোগীর এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত ঘটনার ব্যাপক অনুসন্ধান করে।

    সত্যতা পেয়ে র‌্যাব-১১’র বিশেষ আভিযানিক দল বুধবার বিকালে ঢাকা জেলার পল্টন থানার কাকরাইল এলাকায় এই সংঘবদ্ধ প্রতারকচক্রের অফিস সনাক্ত করে অভিযান পরিচালনা করে উক্ত প্রতারকচক্রের সক্রিয় দুই সদস কে গ্রেফতার করা হয়।

    আটককৃতদের জিজ্ঞাসাবাদে  জানা যায়, তারা কথিত ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ’ এর চেয়ারম্যান জাহাঙ্গীর আলম @ আকাশ চৌধুরী @ আজাদ চৌধুরী, তার স্ত্রী আয়েশা চৌধুরী এবং উক্ত কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর অমরেশ চন্দ্র ঘোষদের যোগসাজশে র্দীঘদিন যাবত্ ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে প্রতারণা করে সাধারণ মানুষের নিকট হতে মোটা অঙ্কের টাকা আত্মসাত্ করে আসছে।আটককৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও র‌্যাব নিশ্চিত করেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ