• রাজশাহী বিভাগ

    রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজের এইচএসসি ৯৫ ব্যাচের ২৭ বছর পর রি-ইউনিয়ন উদযাপন

      প্রতিনিধি ২৭ ডিসেম্বর ২০২২ , ২:২৭:০৪ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম, রাজশাহীঃ

    ২৪ ডিসেম্বর ২০২২ শনিবার সারাদিনব্যাপী রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজের এইচএসসি ৯৫ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে ২৭ বছর পর রি-ইউনিয়ন অনুষ্ঠিত হয়েছে। এসো মিলি হৃদয়ের ছোঁয়ায়, বন্ধুত্বের বন্ধনে আমরা এইচএসসি ৯৫, নানা শ্লোগানে মুখরিত নিউ গভঃ ডিগ্রি কলেজ। বর্ণিল সাজে সেজেছে নিউ ডিগ্রী কলেজ, বন্ধুদের আনন্দ ধরে রাখা যায় না, না জানি তারা কি যেন পেয়েছে। মিলন মেলায় তারা আনন্দে আত্মহারা হয়েগেছে। ২৭ বছরের না পাওয়ার বেদনা তাদের পূরণ হয়েছে। মোট কথা নিউ গভঃ ডিগ্রি কলেজে এইচএসসি ৯৫ ব্যাচের উদ্যোগে কলেজ প্রাঙ্গণে সারাদিনব্যাপী এক মিলন মেলার আয়োজন করা হয়েছিল। যা সকল বন্ধুরা মিলে উপভোগ করেছে। অনুষ্ঠানটি কয়েক পর্বে অনুষ্ঠিত হয়েছে। শুরুতেই পবিত্র কুরআন তেলোয়াত, স্বাগত বক্তব্য, আলোচনা সভা, সম্মানিত অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান, চা/কফি চক্র, স্মৃতিচারণ, দুপুরের খাবার, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, বিকালের নাস্তাসহ চা/কফি চক্র, মাঝে মধ্যেই স্মৃতিচারণ, র্যা ফেল ড্র ও পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

    তবে কলেজ নিয়ে দু’একটি কথা না বললেই নয়। নিউ গভঃ ডিগ্রী কলেজ, রাজশাহী শহরে অবস্থিত একটি শিক্ষাপ্রতিষ্ঠান। এটি ১৯৬৬ সালে কাজিহাটা (জেলখানা মাঠের বিপরীতে) প্রতিষ্ঠিত হয়। এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করে থাকে। এটি প্রথমে উচ্চ মাধ্যমিক পর্যন্ত ছিল, তখন এর নাম ছিল সরকারি ইন্টারমিডিয়েট কলেজ। পরবর্তীতে এটি ডিগ্রী কলেজে উন্নীত হওয়া এর নাম রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজ রাখা হয়। কলেজটি স্থাপনের পূর্বে এটি শিক্ষা বোর্ডের ভবন ছিল।

    অতিথিবৃন্দরা হলেন নিউ গভঃ ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল, উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ অলীউল আলম, প্রফেসর হুরাইরা (অব:) স্যারসহ অন্যান্য গুণীজন।
    উক্ত অনুষ্ঠানে ‘৯৫ ব্যাচ-এর পক্ষ থেকে স্বাগত বক্তব্য দেয় এ্যাড. মোঃ আরমান আলী।

    সম্মানিত অতিথিদের মধ্যে প্রধান অতিথি কলেজের অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল স্যার সহ তাঁদের বক্তব্যে সকলেই এক বাক্যে বলেন, প্রতিষ্ঠান শুরু থেকে আজ অবদি পর্যন্ত যত শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় পাশ করেছে তাদের নিয়ে একটা প্রোগ্রাম বা মিলন মেলার আয়োজন করা দরকার।

    আর যাদের সহযোগিতায় প্রোগ্রামটি সাফল্যমন্ডিত হয়েছে, তারা হলেন- বেলায়েত রহমান (৫০ হাজার টাকা), এ্যাড. মোঃ আরমান আলী (৩০ হাজার টাকা), অনু (২০ হাজার টাকা), সুমন (২০ হাজার টাকা), উজ্জ্বল লেদার (১৫ হাজার টাকা), লিটন (১৫ হাজার টাকা), কবির উদ্দিন পলাশ (১৫ হাজার টাকা), গাজী সরোয়ার জামিল (১০ হাজার টাকা), রুবিনা আক্তার সুমনা (১০ হাজার টাকা), সৈকত লুথু (১০ হাজার টাকা), ওয়াসিম (১০ হাজার টাকা), নাদিরা USA (১০ হাজার টাকা), ইন্জিঃ মিজান (১০ হাজার টাকা), রবিউল (১০ হাজার টাকা), রাজু (১০ হাজার টাকা), মুকুল ঐশী ফার্মেসি (২০ হাজার টাকা), ইরফান USA (৫ হাজার টাকা), তপন (২ হাজার টাকা)। সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রোগ্রাম বাস্তবায়ন কমিটি।

    পরিশেষে যেটা না বললেই না, সেটা এই রিইউনিয়নের প্রথম প্রস্তাব ও অনুষ্ঠানটি সুষ্ঠ ভাবে বাস্তবায়নের জন্য যাঁদের নিরলস প্রচেষ্টা ও অবদান ছিল তাঁরা হলেন -এই ‘৯৫ ব্যাচের প্রয়াত স্টুডেন্ট ওয়াসি উদ্দিন রুবেল ও তাঁর সহধর্মিণী সাথী, লিটন, উজ্জ্বল (লেদার), হ্যাপী, নয়ন ও সিংগার উজ্জ্বল এবং পরক্ষণে “এসো মিলি হৃদয়ের ছোঁয়ায়” নিউ গভঃ ডিগ্রি কলেজে এইচএসসি ‘৯৫ ব্যাচের উদ্যোগে কলেজ প্রাঙ্গণে সারাদিনব্যাপী এক মিলন মেলার আয়োজন যাদের অক্লান্ত পরিশ্রমে সফল হয়েছে, তাঁরা হলেন- মামুন, আরমান, বেলায়েত, মুকুল শেখ, অনু, বুলবুল, সুমি, সুমনা, রঞ্জু, স্বপন, লালন, মেসবাহ্, টিটু, মুকুল ও আনারসহ আরো অনেকে।

    আমাদেরকে সঠিক তথ্য ও সহযোগীতার জন্য এডভোকেট মোঃ আরমান আলী ও মামুনকে ধন্যবাদ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ