• রাজশাহী বিভাগ

    রাজশাহীতে বারসিকের আয়োজনে নবায়নযোগ্য জ্বালানি গ্রহণের চ্যালেঞ্জ শীর্ষক সংলাপ

      প্রতিনিধি ১২ মার্চ ২০২৪ , ১০:১২:১৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    “নগর দরিদ্র জনগোষ্ঠীর জ্বালানির বর্তমান ব্যবহার এবং নবায়নযোগ্য জ্বালানি গ্রহণের চ্যালেঞ্জ: প্রেক্ষিত রাজশাহী সিটি কর্পোরেশনের” শীর্ষক সংলাপে রাজশাহীতে অনুষ্ঠিত হয়েছে।
    আজ মঙ্গলবার সকালে মহানগরীর একটি রেঁস্তোরায় বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইনডিজেনাস নলেজ (বারসিক) এর আয়োজনে এ সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপে বক্তব্য রাখেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) তত্ত্বাবধায়ক প্রকৌশলী জিন্নুরিন খান, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেডের সহকারী প্রকৌশলী তানভীর আলম ও বারসিকের পরিচালক পাভেল পার্থ, প্রকল্প পরিচালক মুহাম্মদ কামরুজ্জামান।

    বক্তাগণ বলেন, ক্রমবর্ধমান জ্বালানির চাহিদার চ্যালেঞ্জ মোকাবিলায় বিভিন্ন উৎস থেকে শক্তির প্রাপ্যতা বর্তমান জীবনের জন্য অপরিহার্য। শুধুমাত্র জীবাশ্ম জ্বালানির উপর নির্ভর না করে শক্তির চ্যালেঞ্জ মোকাবেলায় নবায়নযোগ্য শক্তির উৎস সমৃদ্ধ করার ওপর জোর দিতে হবে। বর্তমান সম্ভাবনার সর্বোত্তম ব্যবহারের জন্য নবায়নযোগ্য শক্তির খাতকে পৃষ্ঠপোষকতা করতে সংশ্লিষ্ট সকল সরকারি ও বেসরকারি সংস্থাকে এগিয়ে আসতে হবে। বারসিকের গবেষণা সহকারী ডলি চাকমা শহরের দরিদ্র জনগণের জ্বালানি ব্যবহারের বর্তমান পরিস্থিতি সম্বলিত একটি প্রতিবেদন তুলে ধরেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বারসিক’র গবেষক ও আঞ্চলিক সমন্বয়ক শহীদুল ইসলাম।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ