• রাজশাহী বিভাগ

    পত্নীতলায় নিরাপত্তা বলয়ে দূর্গোৎসব ৮৬টি পূজা মন্ডপ পুলিশের নজরদারিতে

      প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২২ , ৫:২৫:৩৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহআলম-ক্রাইম রিপোর্টার:

    পত্নীতলা উপজেলার ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৮৬টি পুঁজামন্ডপে ইতোমধ্যে উৎসবের আমেজে শুরু হয়েছে শারদীয়া দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। মহালয়ার মাধ্যমে শুরু হয়েছে দেবী পক্ষের আগমন। চন্ডীপাঠ, বিভিন্ন অনুষ্টানের মধ্যদিয়ে মা দূর্গাকে মর্ত্যলোকে আহবান করেন ভক্তকুল।
    দূর্গোৎসবকে ঘিরে প্রতিটি মন্দিরে চলছে সাজসাজ রব। সবাই যার মতো ব্যস্ত। কেউ ব্যস্ত লাইটিংয়ের কাজে, কেউ ব্যস্ত প্রতিমা তৈরীর কাজে আবার কেউ ব্যস্ত সাজসজ্জায়।

    মা দূর্গাকে মাঝখানে রেখে এর দু’পাশে বসানো হয়েছে স্বরস্বতী, লক্ষী, গণেশ ও কার্তিককে। এদের দু’পাশে বসানো হয়েছে পানির ফোয়ারা। এছাড়াও ব্রক্ষা, বিষ্ণু ও শিব এবং বেশ কয়েকটি অসুর বানানো হয়েছে। স্টেইজের মাঝে মাঝে বসানো হয়েছে বিভিন্ন কালারের লাইট। পাশাপাশি হিন্দু সম্প্রদায়ের প্রতিটি পরিবারে চলছে উৎসবের আমেজ। প্রতিটি পরিবার পুঁজা উপলক্ষে বিপনী বিতান গুলোতে কেনাকাটায় ব্যবস্ত সময় কাটাচ্ছেন।

    এদিকে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে নাশকতাসহ সবধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতোমধ্যে প্রতিটি মন্দিরে নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে পত্নীতলা পুলিশ প্রশাসনের পক্ষথেকে। পুঁজারীদের মাঝে নিরাপদ পরিবেশ নিশ্চিত করার মাধ্যমে শান্তিপুর্ণ পরিবেশে উৎসব উদযাপন সমাপ্তির জন্য

    শুক্রবার পত্নীতলা থানা পুলিশের পক্ষথেকে প্রতিটি মন্ডপে দায়িত্বপ্রাপ্ত পুলিশ ও আনসার সদস্যদের বিশেষ প্রশিক্ষন দেওয়া হয়েছে। উপজেলা হলরুমে শুক্রবার এক ব্রিফিং এর মাধ্যমে পত্নীতলা থানার ওসি শামসুল আলম শাহ্ জানান, শহরের অতি গুরুত্বপূর্ণ পূজা মন্ডপগুলোতে আনসার সদস‍্য থাকবে ৮জন, গুরুত্বপূর্ণ পূজা মন্ডপে থাকবে ৬ জন ও সাধারণ পূজা মন্ডপে চারজন করে আনসার সদস‍্য থাকবে। এছাড়াও মোবাইল টিম থাকবে তিনটি ও পুলিশের গোয়েন্দা সদস্যরাও থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ