• Uncategorized

    রমজানের ‘রোজার’ মহিমায় মুগ্ধ হয়ে, ভারতীয় এক ‘স্বাস্থ্যকর্মীর’ ইসলাম গ্রহণ

      প্রতিনিধি ৭ মে ২০২১ , ১১:৫৫:২৬ প্রিন্ট সংস্করণ

    মোহাঃ নূরন্নবী তন্ময়-স্টাফ রিপোর্টার:

    ফাতেমা নওশাদ ভারতের কেরালা তাঁর জন্মস্থান। পেশায় তিনি একজন নারী স্বাস্থ্যকর্মী। বিজয়া লক্ষ্মী নাম বদল করে ফাতেমা নওশাদ নাম ধারণ করেছেন। তিনি এখন স্বামীর সঙ্গে দুবাই থাকেন।রোজার সৌন্দর্যে অভিভূত হয়ে ইসলাম গ্রহণ করেন।এই বিষয়ে ‘খালিজ টাইমসকে’ একটি সংক্ষিপ্ত সাক্ষাৎকার দেন।

    তুর্কি উর্দুতে প্রকাশিত সাক্ষাৎকারে ‘ফাতেমা নওশাদ’ বলেন, ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার মুসলিম অধ্যুষিত একটি এলাকায় আমার জন্ম। পারিবারিকভাবে আমরা হিন্দু হলেও প্রকৃত অর্থে হিন্দু ধর্মের প্রতি আমরা উদাসীন ছিলাম। প্রতিবেশী মুসলিমদের সঙ্গে মেলামেশার কারণে ইসলাম ধর্মের প্রতি আমি ইতিবাচক আকর্ষণ অনুভব করি।

    ইসলাম গ্রহণের আগেই রমজানের সৌন্দর্যে অভিভূত হয়ে রোজা পালনের অভিজ্ঞতাও আমার আছে। এরই মধ্যে এক মুসলিম যুবকের সঙ্গে আমার সম্পর্ক তৈরি হয়। অতঃপর ইসলাম গ্রহণ করে তাকে বিয়ে করি। বিয়ের পর স্বামীর সঙ্গে আমি দুবাইতে থাকছি। সর্বপ্রথম কালিমায়ে তাওহিদ পাঠের অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না।

    যখন আমি মুখে আল্লাহ-রাসুলের নাম নিলাম, তখন স্বর্গীয় এক প্রশান্তি অনুভব করি। বিগত জীবনের চেয়ে আমার বর্তমান জীবন অনেক বেশি সুখী, শান্তিময় ও সুন্দর বলেই আমার উপলব্ধি। আমি যখন ভোরে ঘুম থেকে জেগে ফজরের সালাত আদায় করি, তখন যে নির্মল একটা সতেজতা অনুভব করি, তা আগে কখনো অনুভব করিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ