• Uncategorized

    রফিকুল ইসলাম সবুজ এর বিপরীতে জুটি বাঁধলো সামসুন নাহার সিমলা

      প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২৩ , ১০:০৭:৩১ প্রিন্ট সংস্করণ

    আরিয়ান রাকিব:

    সামসুন নাহার সিমলা (জন্ম ৪ ডিসেম্বর ১৯৮২), যিনি সিমলা নামে অধিক পরিচিত, বাংলাদেশী চলচ্চিত্র অভিনেত্রী ও মডেল।[১] তিনি তার প্রথম অভিনীত ম্যাডাম ফুলি (১৯৯৯) চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

    শিমলা গীতিকার-সুরকার মিল্টন খন্দকারের মাধ্যমে ১৯৯৯ সালে শহীদুল ইসলাম খোকন পরিচালনায় ম্যাডাম ফুলি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে প্রবেশ করেন। এই চলচ্চিত্রে শিমলা ও ফুলি দুটি চরিত্রে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তিনিই প্রথম অভিনেত্রী যিনি তার অভিষেক চলচ্চিত্রেই শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

    ২০০৯ সালে তিনি সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত গঙ্গাযাত্রা চলচ্চিত্রে ফেরদৌস আহমেদ ও সাদিকা পারভিন পপির সাথে পার্শ্বচরিত্রে অভিনয় করেন। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর জন্য বাচসাস পুরস্কার লাভ করেন। তার অভিনীত অন্যান্য চলচ্চিত্র হল রূপগাওয়াল, নেকাব্বরের মহাপ্রয়াণ। ২০১৩ সালের জুনে তিনি কলকাতার ‘সমাধি’ চলচ্চিত্রে গোবিন্দের বিপরীতে অভিনয় করেন।

    সে আবারো নতুন রুপে ফিরে এসেছে ছোট পর্দায়। অভিনেতা রফিকুল ইসলাম সবুজ এর বিপরীতে সে জুটি বেঁধে কাজ করছে এস আই ইয়াসমিন নাটক এ রফিকুল ইসলাম সবুজ জানান যে এটাই তার প্রথম নাটক যেখানে সে মেইন নায়ক হয়ে কাজ করেছেন। অনেক সুন্দর ভাবে কাজ সম্পন্ন করেছে। অনেক ভালো হবে বলে সে আশাবাদী।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ