• Uncategorized

    লাজ ফার্মার কাকরাইল ব্রাঞ্চকে ২৯ লাখ টাকা জরিমানা

      প্রতিনিধি ১৪ জুলাই ২০২০ , ১২:৪৯:২৯ প্রিন্ট সংস্করণ

    এস এম কামরুল হক-স্টাফ রিপোর্টারঃ

    অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে লাজ ফার্মার ঢাকার কাকরাইল ফ্রাঞ্চাইজিকে ২৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

    সোমবার বিকালে র‌্যাব-৩ এর ভ্রাম্যমাণ আদালত ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) যৌথভাবে ওষুধের দোকানটিতে অভিযান চালায়।

    র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দোকান থেকে প্রায় ৮০ ধরনের অনুমোদনহীন বিদেশি ওষুধ এবং ২০ ধরনের মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।

    লাজ ফার্মার ঢাকার কাকরাইল ফ্র্যাঞ্চাইজিতে সোমবার অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অনুমোদনহীন ওষুধ জব্দের কথা জানায় র‌্যাব।

    লাজ ফার্মার ঢাকার কাকরাইল ফ্র্যাঞ্চাইজিতে সোমবার অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অনুমোদনহীন ওষুধ জব্দের কথা জানায় র‌্যাব।

    তিনি বলেন, “দোকানটির মালিক আব্দুস সাত্তার মোহাম্মদ। কিন্তু তাকে দোকানে পাওয়া যায়নি। তারা কোনো বৈধ ড্রাগ লাইসেন্সও দেখাতে পারেনি। একটি ড্রাগ লাইসেন্স দেখানো হয়েছে, কিন্তু সেটির মেয়াদ ২০১৮ সালের এপ্রিল মাসে শেষ হয়েছে। এছাড়া তারা মেয়াদোত্তীর্ণ ওষুধের মেয়াদের তারিখ ঘষা-মাজা করে তারিখ বৃদ্ধি এবং নিষিদ্ধ ফুড সাপ্লিমেন্ট বিক্রয় করে আসছে।”

    অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়েছে জানিয়ে পলাশ বসু বলেন, “এসব ওষুধের অনুমানিক মূল্য ৩০ থেকে ৩৫ লাখ টাকা।

    এ ঘটনায় ওই দোকান থেকে সাতজনকে আটকের কথা জানিয়ে তিনি বলেন, “তাদের পাঁচজনকে পাঁচ লাখ টাকা করে মোট ২৫ লাখ টাকা এবং দুইজনকে দুই লাখ করে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তিন মাসে কারাদণ্ড দেওয়া হয়েছে।

    এনএসআই কর্মকর্তারা জানান, তাদের নগর অভ্যন্তরীণ অপারেশন শাখার সার্ভিলেন্সের কারণে কাকরাইল লাজ ফার্মার অনেক দিন ধরে অনুমোদনহীন ওষুধ বিক্রির বিষয়টি নজরে আসে। এরই ধারাবাহিকতায় এনএসআই ও র‌্যাব যৌথ অভিযান চালায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ