• Uncategorized

    রংপুরে রেলে চাকরী দেয়ার নাম করে অসহায় নারীর টাকা আত্মসাৎ

      প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২০ , ৫:২৮:৩৩ প্রিন্ট সংস্করণ

    শরিফা বেগম শিউলী-রংপুর প্রতিনিধিঃ

    রংপুরে আন্তঃমহানগর রেলে চাকরী দেয়ার নামে অভিনব কায়দা করে এক অসহায় নারীর টাকা আত্মসাৎ প্রতারক জাহাংগীর হোসেনকে গ্রেফতারে সোচ্চার রংপুরবাসি আন্তঃমহানগর রেলে চাকুরী দেওয়ার নামে অভিনব প্রতারনার শিকার মাস্টার্স পড়ুয়া মেধাবী গরীব অসহায় নারী

    রংপুর আন্তঃমহানগর রেলগেটে গেটম্যান হিসবে চাকুরী দেওয়ার কথা বলে অভিনব কায়দায় লক্ষাধিক টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। পীরগাছা উপজেলার কেকোয়ান নবু গ্রামের দিনমজুর মজিবর রহমানের মেয়ে মাস্টার্স পাস এক দরিদ্র অসহায় মেধাবী শিক্ষার্থী মৌসুমী আক্তার এ অভিযোগ করেন রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায়।

    সরজমিনে গেলে জানা যায়, শিক্ষিত নারী মৌসুমী পেটের দায়ে একটি সন্তান নিয়ে রংপুরে আসে কাজের সন্ধানে। রংপুরের বালাটারী ২০ মেগাওয়াট সাহিদুলের বাড়ীতে একটি রুম ভাড়া নিয়ে থাকে হতভাগী মোসুমী। আর পাশেই প্রতিবেশী জালাল উদ্দীনের বাড়ীর ভাড়াটিয়া জোহরা বেগম ও তার স্বামী জাহাঙ্গীরের সাথে সখ্যতা গড়ে উঠে।

    আর তারই সুযোগে জাহাঙ্গীর মোসুমী কে চাকুরী দেওয়ার কথা বলে লুটিয়ে নেয় তিন লাখ টাকা। ভুক্তভোগী মোসুমী জানান, আমি গরীব দিনমজুরের মেয়ে অনেক কষ্টে মাস্টার্স পাস করার পর চাকুরী না পেয়ে বাবার জমিজমা বিক্রি করে নতুন চাকুরী পাওয়ার আশায় জাহাঙ্গীর কে টাকা দেই কিন্তু বিধিবাম সেখানে আমার প্রতি এ অবিচার। আমি পরে অনেক গ্রাম্যশালিশে এই বিচার চেয়ে আজ নিঃস্ব। গরীবের বিচার নিভুরতে কাঁদে।

    জোহরা ও তার স্বামী আমাকে উল্টো হুমকি দিচ্ছে অনাবরত। আমাকে রংপুর ছাড়া করবে বলে জানায় তারা। বালাটারী এলাকার প্রবীন এক প্রতিবেশী আব্দুল হালিম জানান, এগুলি ঘটনায় সাধারনত বিচার পায় না গরীব মানুষ। আপনারা যাছেন একটু দেখবেন এইটাই প্রত্যাশা। আমার জানা মতে ঘটনা সত্য।

    এদিকে ভুক্তভোগী আরো অনেকে জানান, জাহাঙ্গীর এই এলাকায় অনেকের কাছে টাকা পয়সা ধার দেনা করেছে এখন শুনছি সে এখান থেকে অন্য খানে চলে যাবে। আমরা এটার বিচার চাই। এদিকে কোতয়ালী ইনচার্জ ওসি আব্দুর রশিদের সাথে কথা বললে তিনি জানান বিষয়টি খুবই স্পর্শকাতর। সঠিক তদন্ত করে অবশ্যই দোষীদের আইনের আওতায় আনা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ