• আন্তর্জাতিক

    মিয়ানমার সীমান্তে ফের যুদ্ধ বিমান থেকে গোলা বর্ষণ, নতুন করে আতঙ্ক

      প্রতিনিধি ৫ নভেম্বর ২০২২ , ১:১৬:৩৩ প্রিন্ট সংস্করণ

    বান্দরবান জেলা প্রতিনিধিঃ

    বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে গভীর রাতে ফের যুদ্ধ বিমান থেকে গোলা বর্ষনের ফলে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে নাইক্ষ্যংছড়ি সীমান্তে। যার ফলে অঘোষিত বাধা-নিষেধ আরোপ করেছে বিজিবি। সীমান্তে বসবাসকারী মানুষের সঙ্গে কথা বলে আরো জানা যায়, শুক্রবার গভীর রাত ১১ টা, রাত ১২ টা ৩০ মিনিট থেকে সকাল ১টা পর্যন্ত ঘুমধুমের বাংলাদেশ মায়ানমার সীমান্তে ৩৮, ৩১, ৩৪, ৩৫ নম্বর পিলার দিয়ে একটু পরপর মিয়ানমারের সেনাবাহিনী যুদ্ধ বিমান থেকে বিভিন্ন প্রকার গোলা নিক্ষেপ করে। এ সময় ঘুমধুম তুমব্রু বাজার সহ সীমান্তের অসংখ্য গ্রামের মানুষ গভীর ঘুমে ছিল।

    তাদের ঘুমভাঙ্গে বিস্ফোরণের বিকট শব্দে। ছড়িয়ে পড়ে আতংক । ভয়ে ফজরের নামাজ মসজিদে গিয়ে আদায় করেনি অনেক মুসল্লি। ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আলমের সঙ্গে কথা হলে তিনি বলেন, রাত ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোট তিন দফা মিয়ানমার যুদ্ধ বিমান থেকে ব্যাপক বোমা ফেলার শব্দ শোনেন তিনি ।
    তুমব্রু বাজারের ব্যবসায়ী মো. সারোয়ার বলেন, পরিবার-পরিজন এবং পাড়া প্রতিবেশীকে নিয়ে চিন্তায় আছেন। মায়ানমার সীমান্তে বর্মী বাহিনীর যাহা দেখাচ্ছে তা নিয়ে অদূর ভবিষ্যতে নিয়ে ভাবনায় আছেন?

    ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, কয়েক দিন বন্ধ থেকে আবারো গোলাগুলির শব্দে আমাদের মাঝে আতঙ্ক বাড়িয়েছে অপর দিকে সীমান্তের ৫০ পিলার এলাকার দৌছড়ি ইউনিয়নের ধর্মেরছড়ার বিপরীতে
    মিয়ানমারের বেন্ডুলা ক্যাম্প থেকে পর ২ টি মর্টারশেল নিক্ষেপ করে মিয়ানমার সেনারা। যার ফলে দোছড়ি ও বামহাতিছড়া এলাকা লোকজন আতংকি হয়।এদিকে স্থানীয় এনজিও কর্মী ফারহান বলেন, গত একমাসের মধ্যে শুক্রবারের বিস্ফোরণের আওয়াজ ছিল ভয়াবহ রকমের। তার পরিবারের কোন সদস্যই রাতে গোলার আওয়াজের পর থেকে ঘুমাতে পারেননি ভয়ে।

    অপরদিকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সূত্রে জানা গেছে, বাংলাদেশ মায়ানমারের সীমান্ত জুড়ে বিজিবির টহল বৃদ্ধি সহ সীমান্তের বিভিন্ন সম্ভাব্য পয়েন্টে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কায় নজরদারি বাড়ানো হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ