• আন্তর্জাতিক

    সুতাং থিয়েটারের বার্ষিক বনভোজন ও পূর্ণমিলনী অনুষ্ঠিত

      প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২০ , ৩:৫৭:৪২ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেক্সঃ   নানা আয়োজনে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ”সুতাং থিয়েটার” এর বার্ষিক বনভোজন ও পূর্ণমিলনী-২০২০। বিভিন্নরকম আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে এই বনভোজন । শাহ্জীবাজার রাবার বাগানে দিনব্যাপি বনভোজন উপলক্ষে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান , মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়।

    জানা যায়, সুতাং থিয়েটারের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ইসহাক আলীর সেবনের সৌজন্যে টি-শার্ট পরিহিত হয়ে আনন্দমুখর বনভোজন উদযাপন করা হয়েছে। সকাল থেকেই বনভোজনের আনুষ্ঠানিকতার শুরু হয়, কেউ এসেছিলেন পরিবার নিয়ে, কেউ এসেছেন একা। কেউবা দূর প্রবাসে থেকে খুঁজে ফিরেছেন স্বদেশির প্রিয়মুখ। থিয়েটারের সকল সদস্য এবং উপদেষ্ঠাদের অংশগ্রহণে আনন্দঘন মুহূর্ত্যের আমেজ লক্ষ করা গেছে। দিনব্যাপী এ আয়োজনে উপস্থিত সকলে নেচে-গেয়ে উৎযাপন করেন। সবুজ ঘাসের আঙিনায় সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে প্রাণের উৎসবে পরিনত হয়েছে বনভোজন ।এক পাশে বিস্তির্ণ চা-বাগান এবং অন্য পাশে সবুজ অরণ্যের হাতছানি সবকিছুই ছিল বনভোজনের নির্মল অনুসঙ্গ । সব বয়সের সদস্যরা মেতে ছিল বনভোজনের আনন্দে। নানান রকম সব মজার আয়োজনের মধ্যে বিচিত্র ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান যাতে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় বাউল সঙ্গিত শিল্পী , শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও সুতাং থিয়েটার সদস্য মোছাঃ মুক্তা আক্তার, হবিগঞ্জের জনপ্রিয় কন্ঠশিল্পী বাধঁন মোদক। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর খেলাধূলায় বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। এছাড়াও সকলের অংশগ্রহণে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।
    সুতাং থিয়েটারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উজ্জল মিয়া জানান, প্রতি বছরের ন্যায় এবছরও আমরা বনভোজনের আয়োজন করেছি। দীর্ঘদিন করোনা সংক্রমণের প্রভাবে ঘরবন্দী থাকার পর স্বস্থির নিঃশ্বাস নিতে এ আয়োজন দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে করা হয়েছে।
    উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ইসহাক আলী সেবন সুতাং থিয়েটারকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরণের বিচিত্র আয়োজন অনেক প্রশংসনীয়। ভবিষ্যতে তিনি সুতাং থিয়েটারের সাথে থাকবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

    বনভোজন কমিটির সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া রায়হান, তিনি বলেন সংগঠনের সকল সদস্যদের অক্লান্ত পরিশ্রমের ফলে আজকের এই মিলনমেলা স্বার্থক ও সফল হয়েছে। আজকের এই আয়োজনের ধারাবাহিকতা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস। পরস্পর সম্প্রীতি আর সহমর্মিতা দিয়ে সবাইকে নিয়ে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য । এখানকার কর্মব্যস্ত জীবনে পরিবার,বন্ধু-বান্ধব ও সহকর্মীদের সাথে সময় কাটানোর সহজে ফুসরত মেলেনা। এধরনের আয়োজন পরস্পরের মধ্যে ঐক্য, ভ্রাতৃত্ববোধ গড়ে তুলতে সাহায্য করে। সকলের সহযোগিতা পেলে এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে এ প্রতিশ্রুতির মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন।
    এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য সৈয়দ মোঃ রাসেল, সৈয়দ মাসুক ভান্ডারি, ফেরদৌস মিয়া, সহ-সভাপতি সৈয়দ মারুফ আহমেদ, শাহীন আহমেদ, সুমন মোদক, সাংগঠনিক সম্পাদক মমিতুল ইসলাম চেীধুরী মিতুন,শেখ সোহানুর রহমান, থিয়েটারের সদস্য আমিরুল ইসলাম তুহিন,মীর উজ্জল মিয়া, জাবেদ মিয়া,জহিরুল ইসলাম সুজন, ওয়াসিম মিয়া,মোঃ জীবন মিয়া,মোসাঙ্গির আলম, সৈয়দ অলিউর খোকন, সাইফুল ইসলাম এরশাদ, ইয়াছিনুল হক নাইম, মাহবুবুর রহমান রিমন, জয়নাল, তাজউদ্দীন আহমেদ ফয়সল, সাকিব, রণি সরকার,প্রিতী, স্মৃতি,টুশি,নাছির,তালুকদার,রাজু,রিজন,
    আলমগীর, সহ সুতাং থিয়েটারের সকল সদস্য বৃন্দ

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ