• আইন ও আদালত

    মাইগ্রাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচনী ফলাফল ঘোষণা নিয়ে বিপাকে নির্বাচন কমিটি

      প্রতিনিধি ২৯ মার্চ ২০২৪ , ১০:০৮:২৯ প্রিন্ট সংস্করণ

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইলের লোহাগড়া উপজেলার মাইগ্ৰাম পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির নির্বাচন ১২/০৩/২০২৪ খ্রি. তারিখে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এবং সর্বশেষ ২৮/০৩/২০২৪ তারিখ সকাল ১০ টায় বিশেষ সাধারণ সভায় ফলাফল ঘোষণার বিধান থাকলেও বেলা ২টা পর্যন্ত ব্যবস্থাপনা কমিটির কেউ এবং সমিতির কোন সদস্য উপস্থিত না হওয়ায় বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়নি। তবে নির্বাচন সংক্রান্ত বিশেষ সাধারণ সভায় কোরাম পূরণের বিধান না থাকায় এ বিষয়ে পরবর্তী নির্দেশনা চেয়ে নির্বাচন কমিটির পক্ষ থেকে জেলা সমবায় অফিসার বরাবর একটা আবেদন করা হয়েছে। এখন নির্বাচনের বৈধতার বিষয়ে জেলা সমবায় অফিসারের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হবে।

    উক্ত নির্বাচনে ১২ সদস্য বিশিষ্ট ব্যবস্থাপনা কমিটির সকল সদস্য (১/৩ অংশ নারী হতে হবে নির্দেশ মোতাবেক) সমিতির সদস্যদের প্রত্যেককে ভোটে নির্বাচিত হওয়ার নির্দেশনায়,উক্ত নির্বাচন উপলক্ষে ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তের সাথে সমন্বয় রেখে নির্বাচন কমিটি কর্তৃক ১৫/২/২০২৪ তারিখে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত মোতাবেক কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

    ২০/২/ ২০২৪ থেকে ২৭/২/২০২৪ তারিখ পর্যন্ত এবং এই তারিখের মধ্যে প্রতি পদের জন্য ১ জন করে মনোনয়নপত্র সংগ্রহ করেছিল, পরের দিন ২৮/২/২০২৪ তারিখ ১০ টায় মনোনয়নপত্র দাখিল হয়। ২৯/২/২০২৪ তারিখ বাছাই করেন এবং পরের দিন বৈধ ঘোষণা করে খসড়া তালিকা তৈরি করেন।বৈধতা বাতিলের আপত্তি বা বাতিলের জন্য ৩/৩/২০২৪ ও ৪/৩/২০২৪ তারিখ আবেদন করার দিন ধার্য ছিল কিন্তু ওই সময় বাতিলের জন্য কেহই আসেন নাই। যার কারণে বৈধ প্রার্থী তালিকা প্রকাশের তারিখ ছিল ১০/৩/২০২৪ তারিখ সকাল ১০ টায় বৈধ তালিকা প্রকাশ করেন এবং প্রার্থিতা প্রত্যাহারের তারিখ ছিল ১২/৩/২০২৪ তারিখ সকাল ১০ টা থেকে দুপুর ১ টার ভেতর কোন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন নাই।

    এবং ওই তারিখেই বেলা ২ টার সময় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্দের সময় ছিল এবং ওই দিনই ২ টার সময় প্রতি পদে ১জন করে ছিল, বিধায় প্রতিদ্বন্দ্বিতায় তারাই নির্বাচিত হয়েছে। এবং সর্বশেষ ২৮/৩/২০২৪ তারিখ সকাল ১০ থেকে দুপুর ২ টা পর্যন্ত অপেক্ষার পর কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন কমিটির সভাপতি সৈয়দ মোস্তাক আলী, নির্বাচন কমিটির সদস্য হাদিউজ্জামান ও নির্বাচন কমিটির সদস্য কার্তিক টিকাদারের সার্বিক ব্যবস্থাপনায় চুড়ান্ত ফলাফল ঘোষণা মোতাবেক তালিকা পরবর্তী কার্যক্রমের জন্য জেলা অফিসে প্রেরন করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ