• Uncategorized

    বাহ্মনবাড়ীয়া জেলার সিসিটিভি র অাওতায় অাসছে পুরো সরাইল

      প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২১ , ৫:১৪:৪২ প্রিন্ট সংস্করণ

    ব্রাহ্মণবাড়িয়ার সিসিটিভি’র আওতায় আসছে পুরো সরাইল পুলিশের এই উদ্যোগে সহযোগিতা করছেন স্থানীয় ব্যবসায়ীরাসহ নানা পেশার ধনাঢ্য মানুষেরা। সাধারণ মানুষ ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আনার উদ্যোগ নিয়েছে সরাইল থানা পুলিশ। ইতোমধ্যে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ স্থানে এ কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

    সরাইল থানা পুলিশ সূত্র জানায়, অফিসার ইনচার্জ (ওসি)-এর নিজস্ব পরিকল্পনা ও তত্ত্বাবধায়নে এবং উপজেলার ব্যবসায়ীসহ কয়েকজন সমাজকর্মীর সহায়তায় উপজেলা সদরের অন্নদা হাইস্কুল মোড়, নিজসরাইল ব্রীজ এলাকা ও স্থানীয় বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়কের পাশে মোড়ে পাঁচটি সিসি ক্যামেরা স্থাপনের কাজ প্রায় শেষপর্যায়ে। ফলে এসব এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। খুব শিগগিরই উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে ক্যামেরা স্থাপন করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট এলাকাগুলোর বণিক সমিতি ও ব্যবসায়ী নেতাদের সাথে পুলিশ বিভাগের আলোচনা হয়েছে।

    সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্দিষ্ট কিছু পয়েন্ট ছাড়াও উপজেলার বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও স্থাপনার মালিকদের সিসি ক্যামেরা লাগানোর অনুরোধ করেছে পুলিশ বিভাগ। ইতোমধ্যে উল্লিখিত প্রতিষ্ঠানগুলোর অধিকাংশেরই সিসি ক্যামেরা লাগানোর কাজ শেষ হয়েছে।

    দিকে পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে ব্যবসায়ীরা বলছেন, সরাইল থানা পুলিশের পরিকল্পনা অনুযায়ী ব্যবসায়ীরা সাধ্যমত সহায়তা করছেন। এতে করে ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার হচ্ছে। এছাড়া কোনো অঘটন ঘটে গেলে এর তদন্তে এসব ক্যামেরা পুলিশকে সহায়তা করতে পারবে।

    বৃহস্পতিবার রাতে সরাইল থানার ওসি আল মামুন মুহাম্মদ নাজমুল আহমেদ  বলেন, ‘পর্যায়ক্রমে উপজেলার সকল গুরুত্বপূর্ণ এলাকাগুলো সিসি ক্যামেরার আওতায় আনার কাজ চলমান রয়েছে। উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপশি অপরাধের রহস্য উদঘাটনে এসব ক্যামেরা সহায়ক হিসেবে কাজ করবে।

    ওসি আরও বলেন, ‘উপজেলার বণিক সমিতিগুলোর অংশগ্রহণে এই কার্যক্রম সফলতা পাচ্ছে। গোটা উপজেলার বাসিন্দারা এর সুফল পাবেন।’

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ