• আন্তর্জাতিক

    ভারত সরকার মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে-ইসলামী যুব আন্দোলন।

      প্রতিনিধি ৮ জুন ২০২২ , ১:১৮:২৪ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    সম্প্রতি ভারতের উগ্র সাম্প্রদায়িক ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ সা. ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা রাযি. কে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্য করায় ভারতীয় পণ্য বয়কট এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা প্রতিবাদ জানানোর দাবি জানিয়েছে ইসলামী যুব আন্দোলন। আজ বুধবার (৮ জুন) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে ইসলামী যুব আন্দোলন আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ দাবী জানানো হয়।

    সংগঠনের নগর দক্ষিণ শাখার সভাপতি আলহাজ্ব মুহাম্মাদ শফিকুল ইসলামের সভাপতিত্বে মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথি ছিলেন সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ।
    তিনি বলেন, এই ঘটনা মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা চরম অসভ্যতাকেও হার মানিয়েছে। ভারত সরকারকে এর চড়া মূল্য দিতে হবে।

    তিনি বলেন, এহেন অসভ্য কর্মকাণ্ডের প্রতিবাদ বিভিন্ন মুসলিম বিশ্ব রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানিয়েছে। বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকেও অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। তিনি বলেন, এ ঘটনায় ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকাণ্ড না করার ব্যাপারে অঙ্গীকার করতে হবে।সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দ বলেন, মুসলমানরা তাদের নবীকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসেন।

    বিশ্বনবীর মর্যাদা রক্ষার জন্য আমরা জীবন দিতেও কুণ্ঠিত হবো না। বীরের জাতি মুসলিমরা জেগে ওঠলে ভারতকে উচিত শিক্ষা দেয়া হবে।নগর দক্ষিণ সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী মানসুর আহমদ সাকী, দফতর সম্পাদক আবদুজ জাহের আরেফী, উপ সম্পাদক মুফতী এইচ এম আবু বকর সিদ্দীক, মুফতী শওকত ওসমান, মাওলানা নাজিমুদ্দিন, কে এম নাসির উদ্দিন, হাফেজ মাওলানা রশীদ আহমাদ প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ