• আইন ও আদালত

    বিএনপির রোড-মার্চ’কে কেন্দ্র করে মুখোশধারী দুর্বৃত্তদের হামলা

      প্রতিনিধি ৩ অক্টোবর ২০২৩ , ৯:০৫:৩৯ প্রিন্ট সংস্করণ

    বিএনপির রোড-মার্চ’কে কেন্দ্র করে মুখোশধারী দুর্বৃত্তদের হামলা

    রিপন আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    সম্প্রতি বিএনপির তরুন্যর রোড মার্চে অংশগ্রহণের প্রস্তুতির আগের দিন ২২ সেপ্টেম্বর মুখোশধারী দুর্বৃতদের হামলার শিকার হন পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাইয় ইউনিয়নের মাটি ভাঙা গ্রামের মোস্তফা আকন (৪৪)। খোঁজ নিয়ে জানা গেছে, মোস্তফা আকন দির্ঘদিন যাবৎ পটুয়াখালী জেলা বিএনপির অফিসে কেয়ারটেকার হিসাবে কর্মরত ছিলেন।

    হামলার বিষয় মোস্তফা আকন বলেন, আমি বিএনপি সংগঠনের একজন সাধারন কর্মী। দলের কোন অনুষ্ঠান হলে আমি সেখানে যাই। ঘটনারদিন ২২ সেপ্টেম্বর রাতে আমি জানতে পারি ২৩ তারিখ বরিশাল বিভাগীয় শহরে বিএনপির ডাকা তরুন্যর রোড মার্চ অনুষ্ঠিত হবে। সেদিন সকাল থেকে আমি পটুয়াখালী শহরে ছিলাম। অনুষ্ঠানের সময়সূচী জানতে পেরে আমার গ্রামের বাড়ি ছোবিঘাই ইউনিয়নের মাটি ভাঙ্গা গ্রামে রওয়ানা দেই।

    যখন আমি বাড়ির খুব কাছে পথিমধ্যে রাত সারে ৯টার দিকে কিছু মুখোশধারী লাঠিসোঁটা নিয়ে আমার উপর হামলা করে। আমি তাদের কাছে আমার প্রান ভিক্ষা চাই। কিন্তু তারা আমাকে মেরে আমার বাম হাত ভেঙে দেয়। আমি জীবন বাঁচাতে দৌড়ে পালাবার চেষ্টা করি। তখন তারা ম্যচলাইট দিয়ে আমার শার্টে আগুন জ্বালিয়ে দেয়। আমি আবারও প্রান ভিক্ষা চাই। যখন আমি বুঝতে পারি আজ হয়তো এটাই আমার শেষ দিন, এই ভেবে প্রান বাঁচাতে ডাক চিৎকার দিলে গ্রামের লোকজন বেড়িয়ে পড়ে তখন দুর্বৃত্তরা আমাক মুমূর্ষু অবস্থায় রাস্তার পাশে ফেলে চলে যায়। যাবার সময় দুর্বৃত্তরা বলে যায় এখোনও সময় আছে বিএনপি ছেড়ে দে। তোকে যেনে আর গ্রামে না দেখি।

    আজ প্রানে বেঁচে গেলি আগামীতে ছাড়বোনা। ওই রাতে স্থানীয়রা আমাকে মুমূর্ষু অবস্থায় পটুয়াখালী সদর হাসপাতালে নিয়ে যায়। এরপর আমি আর কিছুই জানিনা, পরের দিন সকাল বেলা দেখি পটুয়াখালী জেলা বিএনপি’ অসংখ্য নেতা কর্মীরা আমাকে দেখতে আসে। এবং আমার চিকিৎসার ভার নেয়। এসময় দুচোখের জল ছেড়ে দিয়ে মোস্তফা বলে,আমি দিন মজুর খেটে খাওয়া মানুষ। আজ আমার একটি হাত ভেঙে ফেলেছে আমি কিভাবে কাজ করে খাবো। প্রান ভয়ে বাড়িতেও যেতে পারছিনা। এখন কি হবে আমার।একটি দলকে ভালোবাসি এটাই কি আমার অপরাধ।

    এব্যপারে পটুয়াখালী সদর থানায় কোন লিখিত অভিযোগ করা হয়েছে কিনা জানতে চাইলে মোস্তফা আকন বলেন, আমি জানি কারা আমার উপর হামলা করেছে। জানি আমি কোন ন্যায় বিচার পাবোনা, তাই আল্লাহর কাছে বিচার দিয়েছি, তিনিই আমার শেয ভরসা বলে জানান। এ বিষয় কেম্দ্রীয় বিএনপির ভাইর’স প্রেসিডেন্ট আলতাফ হোসেন চৌধুরী জানান,আমি এ বিষয় আগে জানতাম না। সাংবাদিক তথা আপনাদের মাধ্যমে এখন জানলাম। খোজ খবর নিয়ে আপনাদের জানাতে পারব বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ