• আইন ও আদালত

    বাঘড়ায় আনু মেম্বারের অবৈধ ড্রেজার বাণিজ্য!

      প্রতিনিধি ২১ নভেম্বর ২০২২ , ৯:২১:১১ প্রিন্ট সংস্করণ

    এমএ কাইয়ুম-মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

    মুন্সীগঞ্জের শ্রীনগরে চলছে সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন আনু’র রমরমা ড্রেজার বানিজ্য। দম্ভ করে বলেন সব ম্যানেজ করেই চালাই। অবৈধ ড্রেজার বাণিজ্যের কারনে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের চলাচলে চরম ভোগান্তিসহ হুমকীতে পরেছে সড়ক, গ্রামীন কাচারাস্তা ঘাটসহ এলাকার বাড়িঘর ও ফসলিজমি। উপজেলার বাঘড়া ইউনিয়নের বাঘড়া শিকদার বাড়ী মোড় এলাকায় রমরমা এ অবৈধ ড্রেজার বানিজ্য চলছে।

    এলাকাবাসী জানান, ইউনিয়ন নেতা ও স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় সাবেক মেম্বার আনোয়ার হোসেন আনু দীর্ঘদিন ধরে অবৈধভাবে এ ড্রেজার ব্যবসা চালিয়ে যাচ্ছে। ড্রেজার পাইপ দিয়ে এলাকার বিভিন্ন ফসলি জমি একের পর এক ভরাট করে গেলেও স্থানীয় এলাকাবাসী কেউ তার ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছেনা। বাঘড়া শিকদারবাড়ী মোড়ে ঘনজনবসতি এলাকায় দীর্ঘদিন ধরে আনু এ অবৈধ ড্রেজার চালিয়ে গেলেও প্রশাসন থেকে নেয়া হয়নি উপর্যুপরি কোন ব্যবস্থা।

    গতকাল রোববার (২০ নভেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় বাঘড়া শিকদার বাড়ী মোড়ে আনু মেম্বার অবৈধ ড্রেজিংয়ের বোস্টার বসিয়ে আশ্রয়ন প্রকল্পের ঘর ঘেঁঘে পাইপ টেনে বাঘড়া এলাকার গ্রামীন বিভিন্ন রাস্তার উপর দিয়ে পাইপ নিয়ে ফসলি জমিতে মাটি ভরাট করছে। রাস্তার ড্রেজার পাইপ থাকায় যানচলাচলসহ সাধারন মানুষ হাটাচলায় ব্যাপক ভোগান্তি পোহাচ্ছে। আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারাসহ এলাকাবাসী
    আরো জানায়, আনু মেম্বার যত্রতত্র রাস্তা ঘাটে ড্রেজারের পাইপ বসানোর কারনে আমরা যাতায়াতে চরম ভোগান্তির শিকার হচ্ছি এবং ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু ভরাটের কারনে আশংঙ্কজনক হারে কমতে শুরু করেছে এলাকার ফসলি জমি।

    অবৈধ ড্রেজার দিয়ে বালু ভরাটের বিষয়ে, বাঘড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন আনু’র কাছে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, এইবার আমি সবাইকে ম্যানেজ করেই ড্রেজার চালাই। পারলে আপনারা কিছু করে দেখান। বাঘড়া ইউনিয়ন সহকারী তহসিলদার আল-আমিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টি দেখে আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। শ্রীনগর সহকারী কমিশনার (ভুমি) মোঃ আবু বক্কর সিদ্দিক বলেন, এব্যাপারে খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ