• আইন ও আদালত

    জাতির পিতাকে নিয়ে কটুক্তি করার অভিযোগে চীফ হুইপ আ.স.ম ফিরোজ এর বিরম্নদ্ধে আদালতে মামলা।

      প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০২১ , ১০:২৮:১১ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নিরংশভাবে হত্যার ষড়যন্ত্র এবং জাতির পিতার ছবি ভাংচুর ও কটুক্তি করার অভিযোগ এনে সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এর বিরম্নদ্ধে পটুয়াখালী আদালতে নালিশী মামলা দায়ের করা হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর আদালত মামলাটি গ্রহণ করবে কিনা সে বিষয়ে আদেশ প্রদানের তারিখ নির্ধারণ করেছে।বাউফল উপজেলার বাউফল ইউনিয়ন আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ জাহিদুল হক (৪৬) বাদী হয়ে মঙ্গলবার দুপুরে পটুয়াখালী চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট ২য় আমলী আদালতে মামলাটি দায়ের করেন।

    মামলার অভিযোগে বলা হয়, গত ৯ই ডিসেম্বর ২০২১ ইং তারিখ শুক্রবার সকাল ১১.৪৫ মিনিটের সময় বাউফল উপজেলা আওয়ামী লীগের দলীয় অফিসে বসে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি নেতা কর্মীদের সাথে আলাপ কালে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খুন হওয়ার পর বঙ্গবন্ধুর ছবিতে জুতা ঝাটা লাগিয়ে আনন্দ মিছিল করেছি। তাতেই কিছু হয়নি,আর বাউফল আওয়ামীলীগের ত্যাগী নেতা কর্মীরা যারা আমার বিরোধীতা করে তাদের ডজন খানেক খুন করিলেও আমার (আ স ম ফিরোজ) এর কোন ক্ষতি  হবে না।

    ওই দিন বাদী সেখানে উপস্থিত থেকে এই কথা শুনে শিউরে ওঠে এবং পরবর্তীতে তিনি ৭৫ সালের সেই ঘটনা সম্পর্কিত তথ্য উপাত্ত সংগ্রহ করেন। এর পর গত ১২ ডিসেম্বর ২০২১ তারিখে বাউফল থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। এর প্রেক্ষিতে মঙ্গলবার বাদী আদালতে হাজির হয়ে মামলাটি দায়ের করেন। 

    এই মামলায় স্বাক্ষী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়িাম সদস্য জাহাংগীর কবির নানক, ১৭৭৫ সালের বরিশাল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ফরাজী সহ ১০ জনকে স্বাক্ষী করা হয়েছে। বাদী পক্ষের আইনজীবী হিসেবে মামলাটি পরিচালনা করেন এড. মোঃ জাহাংগীর হোসেন এবং এড. সৈয়দ জাহিদুল ইসলাম।এমনটাই তথ্য নিশ্চিত করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ