• রাজনীতি

    বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন

      প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২২ , ৮:৪৭:৫২ প্রিন্ট সংস্করণ

    দাসত্বের শৃঙ্খল থেকে বাঙালি জাতির মুক্তি এবং বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার উদ্দেশ্যে জন্ম হয়েছিল আওয়ামী লীগের। দুই যুগের দীর্ঘ সংগ্রাম ও অজস্র নেতাকর্মীর আত্মত্যাগের বিনিময়, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে মুক্তিযুদ্ধে মহান বিজয় অর্জনের মাধ্যমে অবশেষে সেই লক্ষ্য অর্জিত হয়। এরপর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে আত্মনির্ভরশীল-মানবিক রাষ্ট্র হিসেবে গড়া এবং স্বাধীনতার সুফল সবার ঘরে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

    সেই ধারাবাহিকতায় আজ আওয়ামী লীগের হাত ধরেই ক্ষুধা-দারিদ্র-অন্ধকারের পথে পেরিয়ে মধ্যম আয়ের উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। এখন ডিজিটাল বিশ্বকে নেতৃত্ব দেওয়ার জন্য একটি স্মার্ট ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছে জাতীয় মুক্তি সংগ্রামের নেতৃত্বদানকারী গণমানুষের দল আওয়ামী লীগ।

    এখন সার্বিক সংকট মোকাবিলা করে, সমৃদ্ধি বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি নিয়ে, ২৪ ডিসেম্বর, ২০২২ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। সম্মেলনের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ