• শিক্ষা

    বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নবীনদের বরণ করে নেয় কবি নজরুল সরকারি কলেজ

      প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২২ , ৫:০১:৩২ প্রিন্ট সংস্করণ

    মোঃ ইব্রাহীম মাহমুদ-ক্যাম্পাস প্রতিনিধি:

    পুরান ঢাকার ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) কলেজে নবীন বরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে কলেজের বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ১৮ বিভাগে রং-বেরঙের নানা উপকরণ দিয়ে সাজানো হয়। সকাল থেকেই নতুন শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয় পুরো ক্যাম্পাস। নতুন পরিবেশে নতুন মানুষদের সঙ্গে মানিয়ে নিতে বিভাগগুলোতে চলছিল পরিচিতি পর্ব।

    নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া মধ্যে দিয়ে শুরু হয় ওরিয়েন্টেশন অনুষ্ঠান। ইসলামিক স্টাডিজ বিভাগের নবাগত শিক্ষার্থী সাইফুল ইসলাম সুমন, ‘ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হতে পেরে ধন্য মনে করছি। পড়াশোনার করে এই প্রতিষ্ঠানের সুনাম, দেশ ও জাতির কাছে অর্জন করতে পারি । গনিত বিভাগের নবীন শিক্ষার্থী সাদিয়া আক্তার বলেন, ‘পছন্দের সাবজেক্টে ভর্তি হতে পেরেছি খুবই ভালো লাগছে।ডিপার্টমেন্টের শিক্ষক ও সিনিয়ররা খুবই আন্তরিক।’

    কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম নতুন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, ‘শিক্ষার মাধ্যমে দেশের বেকারত্ব ও অভাব দূর করতে হবে। ঐতিহ্যবাহী এই কলেজে আজ থেকে তোমাদের পড়াশোনার নতুন যাত্রা শুরু হলো। আমরা আশা করছি এখান থেকেই তোমরা পড়াশোনা শেষ করে দেশ ও জাতির কল্যাণে নিজেকে গড়ে তুলবে। তোমরা সেই লক্ষ্য মাথায় নিয়ে নতুন অধ্যায়ের সূচনা করবে।’ এসময় কলেজের উপাধ্যক্ষ ড.খালেদা নাসরীন, শিক্ষক পরিষদের সম্পাদক এবিএসএ সাদী মোহাম্মদসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ