• Uncategorized

    বদলগাছী উপজেলায় মুক্তিযোদ্ধা ভাতা পায় কিন্তু যাচাই বাছাই কৃত মুক্তিযোদ্ধা তালিকার দাখিলের ঘর প্রমাণ ফাঁকা।

      প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২১ , ৫:৫৪:২২ প্রিন্ট সংস্করণ

    বদলগাছী উপজেলায় মুক্তিযোদ্ধা ভাতা পায় কিন্তু যাচাই বাছাই কৃত মুক্তিযোদ্ধা তালিকার দাখিলের ঘর প্রমাণ ফাঁকা। জানা যায় নওগাঁ জেলার বদলগাছী উপজেলার মুক্তিযোদ্ধা তালিকায় ভাতা উত্তোলন করা কয়েক মুক্তিযোদ্ধা তালিকার দাখিলের প্রমাণ ঘর ফাঁকা রয়েছে বলে যাচাই বাছাই কৃত মুক্তিযোদ্ধা তালিকা দেখে জানা যায়।

    ২০১৭সালে বর্তমান সরকারের খাদ্য মুন্ত্রির উপস্থিতিতে যাচাই বাছাই কৃত ৪১০ ক্রমিক নম্বর থেকে ৫২১ ক্রমিক নম্বর পর্যন্ত যাচাই বাছাই করে ৮৪ জন কে তালিকা অন্তর্ভুক্ত করেন যাচাই বাছাই কৃত কমিটির সভাপতি ও সদস্যদের স্বাক্ষরে দেখা যায়। কিন্তু দুঃখের বিষয় উক্ত তালিকায় কয়েকজন মুক্তিযোদ্ধার ক্রমিক নম্বরে দাখিল কৃত ঘরে দাখিলী প্রমাণ নেই মর্মে ঘর টি ফাঁকা রয়েছে। প্রকৃত মুক্তিযোদ্ধা উক্ত তালিকা সংগ্রহ করে অমুক্তিযোদ্ধা তালিকা ভুক্ত করার অভিযোগ তুলেছেন।

    গত ৫/১০/২০২০ইং  উক্ত তালিকা আবার ও যাচাই বাছাই করে প্রকৃত মুক্তিযোদ্ধা তালিকা অন্তর্ভুক্ত করার লক্ষ্যে জাতীয় মুক্তি যোদ্ধা কাউন্সিল বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু তাহির কে তালিকা প্রেরণ করেন।উক্ত তালিকা যাচাই বাছাই করে ৫৯জন  কে মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত করেন যাচাই বাছাই কমিটির সভাপতি সদস্য।

    তালিকা দেখে জানা যায় মিঠাপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও সাবেক প্রধান শিক্ষক মোঃ আব্বাস আলী পিতা মৃত আজির উদ্দিন রুকুন পুর ,কে পুর্বের তালিকা ৫১২/৫৫নতুন তালিকা। দাখিল কৃত প্রমাণ ঘর ফাঁকা। মোঃ আক্তার হোসেন, আহকাম উদ্দিন আহমেদ পাকুরিয়া, ক্রমিক নম্বর ৫২০/৫৯।

    আঃ সালাদ মন্ডল পিতা মৃত ডঃ ছালিমদ্দীনে কার্তিকাহার , ক্রমিক নম্বর৫০৮/৫১‌নমোজাম্মেল হক পিতা মৃত আরাম আলী জোলা পাড়া, ক্রমিক নং,৫০১/৪৬।তসলিম উদ্দিন পিতা মৃত হাছেম আলী ফয়দাবাজ ক্রমিক নম্বর ৪৯৮/৪৪। আঃ লতিফ মন্ডল পিতা মৃত বদর উদ্দিন, কোলার পালশা, ক্রমিক নম্বর ৪৯১/৩৮। ফজলুর রহমান খোদাবক্স,কাষ্টোডোব, ক্রমিক নম্বর ৪৭৩/২৫,।

    সুজাউল হক পিতা মৃত বাহাউদ্দিন ঐতিহাসিক পাহাড়পুর, ক্রমিক নম্বর ৪৪৮/০৭। আঃ সাত্তার পিতা মফিজ উদ্দিন,রনাহার পাহাড়পুর, ক্রমিক নম্বর ৪৪৬/০৪।

    উল্লেখিত যাচাই বাছাই কমিটির সদস্য নির্বাহী অফিসার মোঃ আবু তাহির, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা,ও সভাপতি হারুন আল রশিদ ৫/১০/২০২০ তারিখে তালিকা যাচাই বাছাই করে সিল সহি করেছেন বলে সদস্য গোলাম মোস্তফার কাছে জানতে চাইলে তিনি বলেন উপরের নির্দেশ ছিল। কোন উপরের জানতে চাইলে তিনি এরিয়ে জান। কমিটির সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন কিছু সমস্যা আছে।

    সঠিক তদন্তের মাধ্যমে তালিকা তৈরি করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কাছে মোবাইল ফোনে যোগাযোগ করলে ব‍্যাস্থতা দেখান। উপজেলা সমাজসেবা অফিসার মোঃ তারিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি যাচাই বাছাই কমিটির সদস্য নয়। বিষয় টি আমি অবগত ছিলাম না।

    বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক ওয়াজেদ আলী জানান বঙ্গবন্ধুর আদর্শ বুকে জড়িয়ে ধরে সঠিক যাচাই বাছাই কৃত মুক্তিযোদ্ধা তালিকা তৈরি করে নাই।কারন তারা জানে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন এনেছি। ভান্ডার পুর বাজারে বীর মুক্তিযোদ্ধা খোকা জানান অস্বচ্ছতার কারণে প্রমাণ দাখিলের ঘর ফাঁকা ।

    এদেশের জনগণ মানুষের কল্যাণে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ অনেক অনেক অবদান রেখেছেন। স্বাধীন বাংলাদেশে প্রথম মুক্তিযোদ্ধা তালিকা তৈরি করেছে পল্লী বন্ধু এরশাদ। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট তৈরি করে ২২শিল্প কার খানা  দান করে দিয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান। সেই আয়ের উৎস থেকে আজ চিকিৎসা ভাতা সহ বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করতে পারছি।

    প্রতি টি জেলায় জেলায় মুক্তিযোদ্ধা সংসদের জন্য সরকারি ভাবে ৫ কাঠা করে জমি দান করেন পল্লী বন্ধু এরশাদ।মুক্তিযোদ্ধাদের আদর্শ স্বংরক্ষনের জন্য সরকারের মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের দায়িত্ব রত উর্ধতন কর্তৃপক্ষের সঠিক নেকদৃষ্টি সহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন বদলগাছী উপজেলার প্রকৃত মুক্তিযোদ্ধাগন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ