• Uncategorized

    বদলগাছীতে কঠোর লকডাউন, অসহায় দরিদ্র ও মধ‍্যবিত্ত পরিবারের মানবেতর জীবন যাপন।

      প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২১ , ৪:০৬:০৪ প্রিন্ট সংস্করণ

    নওগাঁ বদলগাছী উপজেলা প্রতিনিধি এনামুল কবীর এনাম।

    সারা দেশের ন‍্যায় নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় ১৪ এপ্রিল থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় লকডাউন অসহায় দরিদ্র ও মধ‍্যবিত্ত পরিবারের সদস্যরা অতি কষ্টে মানবেতর জীবন যাপন করছে।নেই কোন ব‍্যাবসা , এমন কি কোন প্রকার আয়ের উৎস। ক্ষুদ্র ব্যবসায়ীদের মাথায় হাত। বাজারে সব জিনিসের দাম বেড়েছে, প্রতি কেজি চাল ৬০/৬৫টাকা। নেই কোন সরকার দলীয় এমপি ও সরকারি ভাবে সহযোগিতা। সরেজমিনে ঘুরে দেখা গেছে উপজেলা প্রশাসন সহ পুলিশ প্রশাসন সরকারের নির্দেশনায় কোন প্রকার কার্পন্যতা না করে।

    কঠোর ব্যবস্থাপনায় উপজেলার বিভিন্ন জন গুরুত্বপূর্ণ স্থানে সঠিক ভাবে দায়িত্ব পালন করছেন। বদলগাছী সদর সহ ঐতিহাসিক পাহাড়পুর, গোবর চাপা হাট, ভান্ডার পুর মিঠাপুর এলাকায় ঘুরে সরেজমিনে কয়েক জন মধ‍্যবিত্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের জন্য অত্যন্ত কষ্টের সময় ও দিন পার হচ্ছে। মিঠাপুর বাজারের সজিব চা ষ্টলের দোকানদার জানান আমি এই ক্ষুদ্র ব্যবসায় ৫ জন সদস্যের জিবীকার দায়িত্ব পালন করি। কিন্তু বর্তমানে চাল ক্রয় সহ কিস্তি প্রদান করা সম্ভব হচ্ছে না।

    ইজি পাওয়ার চালক হাসান কাজী বলেছেন গাড়ি রোডে গেলেই পুলিশের হাতে লাঠি পিঠা ক্ষেতে হচ্ছে। গোপন রাস্তায় ভারা বহন করে দুই কেজি চাল কিনে বাড়িতে যাচ্ছি অন‍্যকিনার মতো কামায় নাই। সরকারের অধীনে কোন প্রকার সহযোগিতা পাচ্ছি না মর্মে অতি কষ্টে দিনাতিপাত করতে হচ্ছে।অসহায় মাছুমা আক্তার জানান মহামারী আল্লাহ দিয়েছেন, আল্লাহর কাছে প্রার্থনা করে ক্ষোমা চাইতে হবে। কিন্তু বা স্বাস্থ্য বিশেষজ্ঞরা কখনো আল্লাহর প্রতি ভরসা করে কথা বলছে না।

    বরং নিজের বিবেকের শক্তি দিয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।ঐতিহাসিক পাহাড়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী শাপলা বেগম কিছু মধ‍্যবিত্ত পরিবারের সদস্যদের পার্শে সহযোগিতা করছেন। এবিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন আমি আমার হ্নদয়ের স্বাধ‍্য মতো কিছু কিছু পারিবারে সহায়তা প্রদানে স্বচেষ্ট আছি। এবং তিনি বলেন আমি ব‍্যাক্তিগত ভাবে উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন কে এই উপজেলার মধ্য বিত্ত পরিবারের সদস্যদের প্রতি মানবিক সহায়তার আহ্বান জানিয়েছি।

    কেন তারা তাদের কষ্টের কথা বলতে পারে না। সরকারি এান সহায়তা বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেছেন আমি প্রতিটি ইউনিয়নের তালিকা তৈরি করার নির্দেশ দিয়েছি চেয়ারম্যান ও মেম্বারদের কে। আমি আমার জীবনের সর্ব চেষ্টা চালিয়ে অসহায় দরিদ্র ও মধ‍্যবিত্ত পরিবারের সদস্যদের কাছে এান সহায়তা পৌঁছে দিব। এই করোনা মহামারীতে এান মন্ত্রণালয়ের সহায়তা ছিনিমিনি খেলতে দিবনা।

    নির্বাহী অফিসার সহ চেয়ারম্যান প্রার্থী শাপলা, এবং নওগাঁ জেলা জাতীয় যুব সংহতির যুগ্ম আহ্বায়ক এনামুল কবীর, সরকার দলীয় নেতা ও এমপির সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানিয়েছেন। গতকাল বদলগাছী উপজেলার রাস্তাটি জন শুন‍্যতে পরিনত দেখা যায়। সরকারের আর্থিক সহায়তা কামনা করেছেন উপজেলার জাতীয় পার্টি, আওয়ামী লীগ ও বিএনপির স্বচেতন নেতা কর্মী। কি বলিব দুঃখের কথা বুকটা যায় ফাটিয়া রে। জীবন যাপন করছে মধ‍্যবিত্ত পরিবার অর্ধাহারে অনাহারে।বিবেক সবচেয়ে বড় আদালত। কি জবাব দিবেন কিয়ামতের আদালতে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ