• রংপুর বিভাগ

    ফারিহা ক্লিনিকে ভূল চিকিৎসায় প্রসূতি মৃত্যু  

      প্রতিনিধি ৯ এপ্রিল ২০২৩ , ১১:৪৬:০৫ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরের সীমান্তবর্তী চৌবাড়িয়া হাটের ফারিহা ক্লিনিক এ্যান্ড ডায়াগণষ্টিক সেন্টারে কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।
    স্থানীয়রা জানান, ঘটনার পর থেকে  ক্লিনিক মালিক কথিত চিকিৎসক ও এক সময়ের মুরগী ব্যবসায়ী ফারুক হোসেন শেখ গা-ঢাকা দিয়েছে। জানা গেছে, তানোরের সীমান্তবর্তী মান্দার ভারশোঁ ইউপির চৌবাড়িয়া ডাঙ্গাপাড়া গ্রামের জনৈক ব্যক্তির কন্যার প্রসব বেদনা দেখা দিলে স্বজনেরা তাকে রামেক হাসপাতালে নেয়ার প্রস্ত্ততি নেয়।কিন্ত্ত ক্লিনিকের দালালের প্রলোভনে পড়ে তারা প্রসূতিকে চৌবাড়িয়া ফারিয়া ক্লিনিকে নিয়ে যায়।

    স্বজনদের অভিযোগ, এসময় ক্লিনিক মালিক ও কথিত চিকিৎসক ফারুক শেখ প্রসূতির সিজার করানোর কথা বলে নিজেই দুজন নার্স নিয়ে প্রসূতির প্রসব করানোর চেষ্টা করে। কিন্ত্ত ঘন্টা খানিক চেষ্টার পর ব্যর্থ হলে ফারুক এসে বলেন প্রসূতির বড় সমস্যা এখানে সিজার করা যাবে না তাকে দ্রুত রামেক হাসপাতালে নিয়ে যান। তবে প্রসূতির স্বজনেরা অপেক্ষা করতে চাইলেও ফারুক  এক প্রকার জোর করেই তাদের এ্যাম্বুলেন্সে ( মাইক্রো) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। কিন্ত্ত ক্লিনিক থেকে রওয়ানা দেবার পর পরই প্রসূতির মৃত্যু হয় বলে জানান নিহতের স্বজনেরা। চৌবাড়িয়া বাজারের শরিফুল, রমজান আলী ও খোকন জানান, চৌবাড়িয়া বাজারের ফারিহা ক্লিনিকে মাঝে মধ্যেই শোনা যায় প্রসুতির  অপারেশন করতে গিয়ে ভুল চিকিৎসায় রোগী মারা যায়।

    কিন্ত্ত বার বার তারা টাকা-পয়সা দিয়ে ঘটনা ধামাচাপা দেয়।এবারো হয়তো সেটাই হবে। তবে তারা দ্রুত অবৈধ ফারিহা ক্লিনিক বন্ধ ও ফারুক শেখকে আটকের দাবি জানান। এছাড়াও ক্লিনিকের আড়ালে অসামাজিক কার্যকলাপ ও মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ চুরি করে বিক্রি করে বলেও এলাকার লোক মুখে আলোচনা রয়েছে। আলোচনা থাকলে কেউ সুনির্দিষ্ট তথ্য দিতে পারেনি।এবিষয়ে জানতে চাইলে ফারিহা ক্লিনিক এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক ফারুক হোসেন শেখ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ভুল চিকিৎসা নয়, রক্ত স্বল্পতা ও দুর্বলতার জন্য প্রসূতিকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছিল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ