• আইন ও আদালত

    পুলিশের মামলায় চারজনের জামিন ও বিএনপি এলডিপির ২৫ জন কারাগারে প্রেরণ

      প্রতিনিধি ১১ এপ্রিল ২০২৩ , ১০:১৭:৫৯ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি

    বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় হওয়া মামলায় বিএনপি ও এলডিপির ২৫ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এর মধ্যে ১৭ জন বিএনপি ও ৮ জন এলডিপির নেতা। মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে আবেদন করেন তারা। আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন শুনানি শেষে তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
    বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী খন্দকার মিজানুর রহমান।

    তবে এ মামলায় চারজনের জামিন দেওয়া হয়েছে। জামিন পাওয়া নেতাকর্মীরা হলেন- কুমিল্লা উত্তর জেলা বিএনপির কোষাধ্যক্ষ মো আজহারুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা মহিলা দলের সভাপতি ও দেবীদ্বার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জনাবস সুফিয়া বেগম, এদবারপুর ইউনিয়ন বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন সরকার ও দেবীদ্বার উপজেলা যুবদলের আহবায়ক আব্দুর রহমান।

    কারাগারে পাঠানো নেতারা হলেন- কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মো. জসীম উদ্দিন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল করিম শাহিন (ভিপি শাহিন), চান্দিনা উপজেলা বিএনপির আহবায়ক মো. আতিকুল আলম শাওন, চান্দিনা উপজেলা বিএনপির সদস্যসচিব কাজী এরশাদ, কুমিল্লা উত্তর জেলা বিএনপির দপ্তর সম্পাদক সহিদুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের আহবায়ক নাজমুল হাসান, ছাত্রদল দেবীদ্বার উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক রবিউল আউয়াল সাইফুল, চান্দিনা উপজেলা যুবদলের আহবায়ক মাওলানা আবুল খায়ের, চান্দিনা পৌর যুবদলের আহবায়ক হাজী নুরুল ইসলাম কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সফিকুল ইসলাম নেভী, মাধাইয়া ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক খাইরুল কবির সুমন, সুলতানপুর ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক খোকন খান, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক মো. শরিফ উদ্দিন সোহেল, গণতান্ত্রিক ছাত্রদল চান্দিনা উপজেলা শাখার সভাপতি রাজিব ভূঁইয়া, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল সভাপতি সাখাওয়াত হোসেন সাক্কু প্রমুখ।

    উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) তাপস এ মামলা করেন। মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হাবিবুল নবী সোহেলকে প্রধান আসামি করা হয়। এছাড়া বিএনপির ৩৬ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ ও অজ্ঞাতনামা আরও ১৭০ জনকে আসামি করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ