• আইন ও আদালত

    পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার

      প্রতিনিধি ১৯ মার্চ ২০২৪ , ৪:৩০:০৮ প্রিন্ট সংস্করণ

    তাহমিদ ফেরদাউস-পিরোজপুর জেলা প্রতিনিধি:

    পিরোজপুরের চাঞ্চল্যকর নাসিমা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ নজরুল ইসলামকে ১৪ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৮। র‌্যাব-৮ সিপিএসসি বরিশাল এর একটি বিশেষ আভিযানিক দল আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সোমবার ১৮ মার্চ রাত সাড়ে নয়টায় পিরোজপুর জেলার সদর থানাধীন কৃষ্ণচূড়া এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ নজরুল ইসলামকে গ্রেফতার করে পিরোজপুর সদর থানা পুলিশের নিকট হস্তান্তর করে। গ্রেফতারকৃত নজরুল পিরোজপুর সদর থানার চলিশা এলাকার মৃত জবেদ আলী খান এর পুত্র।
    সোমবার (১৮ মার্চ) রাত পৌনে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল।

    সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর পিরোজপুর সদর থানাধীন ধূলিয়ারী কদমতলা গ্রামের ঝরঝরিয়া এলাকায় একটি ডোবা থেকে হাতবাঁধা অবস্থায় অজ্ঞাতনামা নারীর মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। ওই ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। উদ্ধার হওয়া মরদেহটি নজরুল ইসলামের স্ত্রী নাসিমার (২০) বলে শনাক্ত করা হয়। পরে নাসিমা হত্যার ঘটনার সঙ্গে স্বামী নজরুলের সম্পৃক্ততা প্রমাণ হওয়ায় আদালত তাকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

    পাশাপাশি ২০১ ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থ দণ্ড দেন। সেসময় নজরুল ইসলাম পলাতক থাকায় তার বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
    এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮, সিপিএসসি, বরিশাল আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির অবস্থান শনাক্ত করে অভিযান পরিচালনা করে পিরোজপুর থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে পিরোজপুর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ