• Uncategorized

    পাবনা সুজানগরের ছেলে রকিবুল এর  লেখা গান গাইবে আসিফ আকবর

      প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২১ , ৫:৩৩:৪৭ প্রিন্ট সংস্করণ

    ইউটিউব চ্যানেল “এস এ চয়েস মিউজিক” থেকে আসছে রকিবুল হাসান এর লেখা “তুই ছাড়া সবই ভুল” শিরোনামের রোমান্টিক ডুয়েট গান । গানটিতে কন্ঠ দিয়েছেন বাংলা গানের যুবরাজ খ্যাত সঙ্গীত শিল্পী আসিফ আকবর ও নাদিরা মুক্তা। গানটিতে চমৎকার সুর দিয়েছেন উদিয়মান সুরকার “জীবন ওয়াসিফ” এবং গানটির সংগীত আয়োজন করেছেন “মুশফিক লিটু” । খুব শিঘ্রই গানটি “এস এ চয়েস মিউজিক” থেকে মিউজিক ভিডিওসহ রিলিজ দেওয়া হবে। চট্টগ্রামের দৃষ্টিনন্দন প্রকৃতির মাঝে গানটির চমৎকার মিউজিক ভিডিও নির্মান করেছে নির্মাতা “খান রায়হান” এবং এতে অভিনয় করেছে “নাজমুল হাসান ও অরনি” ।

    রকিবুল হাসান পাবনা জেলার সুজানগর উপজেলার ভায়না গ্রামের বাসিন্দা, কর্মের সুবাদে বর্তমান টুংগীতে বসবাস করছেন। এগ্রিকালচার এ গ্রাজুয়েশন শেষ করেছেন বছর দুই আগে। লেখা লেখি সম্পর্কে তার কাছে জানতে চাইলে বলেন, লেখা লেখি এখনো আমার নেশা,পেশা বা উপার্জনের উৎস না।  এটা আমার আত্মার বা মনের খোরাক বলতে পারেন । লেখতে ভালো লাগে তাই লেখি আবার এটাও বলতে পারেন লেখা লেখিই একমাত্র মাধ্যম যেখানে আমি আমার আবেগ অনুভূতি বা চিন্তার প্রকাশ ঘটাতে পারি। এক বাক্যে বলতে পারি খাতা কলম আমার একমাত্র প্রিয় বন্ধু। লেখা লেখির প্রতি এই ভালো লাগাটা শুরু হয় শৈশব থেকে এবং দিন যত যাচ্ছে ভালো লাগাটা আরো বাড়ছে আর আমিও চাই এই ভালো লাগা অব্যহত থাক আমৃত্যু পর্যন্ত। দোয়া করবেন লেখায় যেনো সঠিক, সত্য, বাস্তবিক কথা তুলে ধরতে পারি। আমার লেখা গান, কবিতা হয় যেনো অনিয়ম আর দুর্নীতি বিরোধী অস্ত্র। ইনশাআল্লাহ আগামিতে আসবে আমার একক কাব্যগ্রন্থ। আসিফ আকবরের সাথে এটা আমার প্রথম কাজ আর সেই সাথে সংগীতাঙ্গনে এই গানের মাধ্যমেই আমার যাত্রা শুরু। আশা করি ভালো কাজ দিয়ে সবার মনে জায়গা করে নিতে পারব। আর সংগীতাঙ্গনে এই চলায় পথসঙ্গী হিসেবে পেয়েছি সংগীত প্রেমি গীতিকার ও এস এ চয়েস মিউজিক এর চেয়ারম্যান এস এ আতিক খাঁন ভাই কে। আশা করি দুজনে ভালো ভালো গানের মাধ্যমে বাংলা গানকে সমৃদ্ধ করব । দোয়া করবেন আমাদের জন্য।

    গানটি সম্পর্কে “এস এ চয়েস মিউজিক” এর চেয়ারম্যান এস এ আতিক খান বলেন, গানের কথা প্রথম পড়াতেই ভালো লাগেছিলো । বন্ধু রকিবুল হাসান সহজ কাব্যিক ছন্দে গানটি লিখেছে । আশা করি গানটা দর্শক হৃদয়ে জায়গা করে নেবে। আতিক খান আরো বলেন, বর্তমানে বাংলা গানের যে হাল, এটা দেখে কষ্ট লাগে ! গানের কথা, সুর, মিউজিক কপি করে চলছে বাংলা গান নষ্ট করার প্রতিযোগিতা  । গান ভালোবাসি আর এই ভালোবাসা থেকেই সংগীত অঙ্গনে আসা, আমি চাই বাংলা গানকে সমৃদ্ধ করতে বাংলা গানের মূলধারা বজায় রেখে ভালো ভালো কাজ করতে ।  এই পথ চলায় সঙ্গী হিসেবে পেয়েছি কবি ও গীতিকার বন্ধু রকিবুল হাসানকে । আশা করি দুই বন্ধুর যুগল বন্দিতে এগিয়ে যাবো অনেক দূর ।

    এস এ চয়েস মিউজিক এর ব্যানারে আসিফ আকবরের কন্ঠে রকিবুল হাসানের গান আসছে শুনে উচ্ছাষিত তার পরিচিত জনেরা ও এলাকাবাসী । তেমনই একজন তার এলাকার খুব কাছের বড় ভাই জাহিদ হাসান বলেন, রকিবুল এর লেখা আসিফ আকবরের কন্ঠে এটা আমাদের জন্যও অনেক বড় পাওয়া । ছোট থেকে বেড়ে উঠতে দেখেছি, শৈশব থেকেই সাহিত্য সংস্কৃতির প্রতি ওর আলাদা টান ছিলো, মৌখিক কবিতা, গল্প, গান বানিয়ে বন্ধু মহলে শুনাতো। চেষ্টা ছিলো খুব, তার চর্চা অব্যাহত রাখার কারনে আজ সুপারস্টার এর সাথে কাজ করতে পেরেছে । জাহিদ হাসান আরো বলেন, স্কুল, কলেজ বা গ্রামের কোন অনুষ্ঠানে থাকতো তার ভিন্ন ভিন্ন উপস্থাপন । সবসময়ই বাস্তবতা কেন্দ্রি ব্যতিক্রমী চিন্তার বহিঃপ্রকাশ ঘটাতো । সমাজ উন্নয়নে বিভিন্ন সেচ্ছা সেবী সংগঠনের সাথে জরিত রয়েছে।  এমন কি সে আমার প্রতিষ্ঠিত “সৃষ্টি সেবা ফাউন্ডেশন” এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত। আমি এবং আমরা সবাই তার মঙ্গল কামনা করি, এগিয়ে যাক অনেক দূর। দোয়া থাকবে রকিবুল এর জন্য এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি এস এ চয়েস মিউজিকের চেয়ারম্যান এস এ আতিক খানের প্রতি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ