• Uncategorized

    পাবনায় প্রথমে ৪২ হাজার মানুষকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে

      প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২১ , ১২:১৯:৩২ প্রিন্ট সংস্করণ

    পাবনায় প্রথম ধাপে ৮৪ হাজার ডোজ করোনার টিকা আসছে , এতে ৪২ হাজার মানুষকে দেওয়া যাবে। আর এই ভ্যাকসিন র্সব প্রথম নিতে পাবনার অনেকেই আগ্রহ প্রকাশ করছেনে, এমন তথ্য জানয়িছেনে পাবনার জেলা প্রশাসক কবরি মাহমুদ।আজ বৃহস্পতিবার  দুপুর ২টায় জেলা প্রশাসকরে র্কাযালয়ে ভ্যাকসিন বিষয়ে প্রেস কনফারেন্সে সাংবাদিকদের এক প্রশ্ন উত্তরে এমন কথা বলনে তিনি।

    জেলা প্রশাসক কবরি মাহমুদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা.আব্দুল মোমেন, ডেপুটি সিভিল সার্জন আবু জাফর, জেনারেল হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট সালেহ মোহাম্মাদ সহ স্থানীয় গণমাধ্যম র্কমীরা।

    এ সময় জেলা প্রশাসক জানান, গত (২৯ জানুয়ারি ২০২১) ভোর ৪ টার দিকে ৮৪ হাজার ডোজ করোনার টিকা আমাদের হাতে এসে পৗেঁছেছে, এক ভয়েলে ১০ জনকে দেওয়া হবে। জেলা ইপিআই কেন্দ্রে করোনার ভ্যাকসিন সংরক্ষণ করা হয়েছে। অ্যাপে আবেদনের মাধ্যমে টিকা দেওয়া হবে। যাদের আগে টিকা দেওয়া হবে তাদের তালিকা প্রস্তুত সম্পন্ন।

    সব উপজলোর জন্য ৩ টি করে ব্যুথে, সদরের জন্য ৮ টি ব্যুথে করোনার টিকা দেওয়া হবে। তিনি আরও জানান, করোনা মোকাবেলায় প্রথম সারির যোদ্ধা চিকিৎসক, র্নাস, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমর্কমী, মুক্তিযোদ্ধা ও বয়স্ক মানুষেরা টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধীকার পাবেন। এ ছাড়াও পরর্বতী ধাপে পর্যায়ক্রমে অন্য শ্রেণী-পেশার মানুষদের টিকা দেওয়া হবে।

    পাবনার সিভিল সার্জন ডা.আব্দুল মোমেন জানান, পাবনায় এখন পর্যন্ত ২৫ হাজার ১২ জনের  নমুনা পরীক্ষা করা হয়ছে। তার মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ৬৬৩ জন। মারা গেছেন ১১ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৩৪১ জন। তিনি বলেন করোনার ভ্যাকসিন অন্যান্য ভ্যাকসিনের মতোই কাজ করবে, এটাতে কোন পার্শ-প্রতিক্রিয়া থাকবে না, তেমন কোন সমস্যা সৃষ্টি হবে না। এটি এক বারেই নতুন হওয়ার কারণে জনগণের মধ্যে আতঙ্ক কাজ করছে। আগামী ৬ তারিখের মধ্যে ভ্যাকসিন বিষয়ে সব ট্রেনিং শেষ হবে । আগামী ৭- ফেব্রুয়ারি থেকে পাবনায় করোনাভ্যাকসিন প্রয়োগ র্কাযক্রম শুরু করা হবে বলে জানানো হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ