• Uncategorized

    পটুয়াখালীতে ভূমিহীন হত দরিদ্রদের মানববন্ধন। 

      প্রতিনিধি ১৭ আগস্ট ২০২০ , ৪:০৫:৫৯ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা  প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় ভূমিহীন হতদরিদ্রের মানববন্ধন। সোমবার সকাল ১০ টায় উপজেলার গোলখালী ইউনিয়নের নলুয়াবাগী স্লুইজ বাজারে এ মানববন্ধন পালন  করা হয়।

    এসময় নুরজাহান বেগমের সভাপতিত্বে এ মানব বন্ধনে মো. হানিফ তালুকদার বলেন, নুরজাহান বেগমের বাবা আপ্তের হাওলাদারের রেকর্ডীয় জমা জমি প্রভাবশালীরা ভোগ করে খাচ্ছে। রেকর্ডীয় জমির মুখসায় সরকারী খাস জমি প্রশাসনকে ভুল বুঝিয়ে প্রভাবশালীরা নেওয়ার পায়তারা চালাচ্ছে। জমি ফিরে পাওয়ার জন্য এ মানববন্ধন।

    এ বিষয় নিয়ে মাইনুদ্দিন হাওলাদার বলেন, আসলেই নুরজাহান বেগম অসহায় নারী। তার বাব দাদার সম্পত্তি প্রভাবশালীরা লুটে পুটে খাচ্ছে। আমরা মানববন্ধনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সঠিক বিচারের জন্য সুদৃষ্টি কামনা করছি। এ বিষয়ে হারুন-অর-রশিদ বলেন, প্রভাবশালীরা নুরজাহান বেগম গং সহ সকলকেই মারধর বা মেরে ফেলার চেষ্টা করছে। এদের মেরে ফেলতে পারলেই জমি তারা দখলে নিতে পারে।

    সরোয়ার হাওলাদার বলেন, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) সুদৃষ্টি কামনায় নুরজাহান বেগমের রেকর্ডীয় জমির সঠিক তদন্ত করে বুঝিয়ে দেওয়ার জন্য জোর অনুরোধ করছি।

    মো. নাসির ফকির বলেন, প্রভাবশালীরা নুরজাহান বেগমের রেকর্ডীয় জমিতে ইট ভাটা, মাটি খনন করা, গাছ লাগানো, জোর পূর্বক ঘর দরজা উত্তোলন করে আসছে। সরকারের মাধ্যমে রেকর্ডীয় জমির ভুক্তভোগী পরিবারবর্গ এগুলো ফিরে পেতে চায় বলে মানবন্ধনে উল্লেখ করেন।

    মিঠু তালুকদার বলেন, সঠিক তদন্ত না হওয়া পর্যন্ত সরকারী জমিতে প্রভাবশালীরা ঘর উত্তোলন করলে আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে ঘন্টাব্যাপী মানববন্ধন করব বলে জানান। এলিজা বেগম জানান, প্রভাবশালীরা আমার মুরগীর ফার্মে বিষ খাবারের সাথে বিষ প্রয়োগ করে প্রায় শতাধিক মুরগি মেরে ফেলে। আজও তার বিচার হয়নি,কোন সদউওর মেলেনী

    ঘটনার বরাদ দিয়ে নুরজাহান বেগম বলেন, আমার বাবার রেকর্ডীয় সম্পত্তি জোর করে দখল করে খাচ্ছে এলাকার প্রভাবশালীরা। আমাকে ও আমার পরিবারবর্গকে এবং অন্যান্য আত্মীয় স্বজনদেরকে তারা বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। দুঃখের সাথে তিনি আরও বলেন, সন্ধ্যার পরে আমরা ঘর থেকে বের হতে পারি না। আমাদের ধর্ষণ করারও পরিকল্পনা করছে প্রভাবশালীরা। দেশ স্বাধীন হলেও আমরা এখন পরাধীনের মত আছি বলে মানববন্ধনে তিনি কান্নায় ভেঙ্গে পরেন। এছাড়াও তিনি আরো বলেন,তহসিলদার বাপ্পির সহযোগিতায় প্রভাবশালীরা হাতিয়ে নিয়েছে মোটা অংকের টাকা।

    এ সময়ে উপস্থিত ছিলেন কাইয়ুম হাওলাদার, এলিজা বেগম, পারুল বেগম, পলাশী বেগম, চন্দনা বেগম, নুর নেছা বেগম, সালমা বেগম, হাসিনুর বেগম, তানিয়া বেগমসহ আরও অনেকে।

    তাই প্রতিনিয়ত হত দরিদ্রের পরিবারটি হুমকির মুখে দিনকাটাচ্ছে। তাই আইনি সহায়তা কামনা করছেন।।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ