• আইন ও আদালত

    পাবনার দুবলিয়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে রাতের আঁধারে দোকান ও বাড়ি ভাংচুরের অভিযোগ

      প্রতিনিধি ১৬ মার্চ ২০২২ , ৩:২২:১১ প্রিন্ট সংস্করণ

    আলাউদ্দিন আদম পাবনাঃ

    পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের দুবলিয়া বাজারে (জারিকৃত ফৌ. কা. বি. ১৪৪ ধারা ভঙ্গ করে) রাতের আঁধারে মার্কেট ও বাড়ি ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সুত্রে জানা যায়, গত ১২ মার্চ শনিবার গভীর রাতে দুবলিয়া গ্রামের বন্দের আলী খাঁর ছেলে মো. আলাউদ্দিন খাঁ ও মো. গিয়াস উদ্দিন খাঁর নেতৃত্বে একদল সন্ত্রাসী ভুক্তভোগী মোছা. রিজিয়া খাতুন ও তার সন্তান মো. নয়ন জানান, আতাইকুলা থানার দুবলিয়া মৌজার ১৯৭২ সালের ১৯৩৭৯ নং দলিল মূলে ০৫ শতাংশ এবং ১৯৭৩ সালের ৪০৯২ নং দলিল মূলে ০২ শতাংশ নালিশী সম্পত্তি ক্রয় করিয়া সুদীর্ঘ ৪৯ বছর ভোগ দখল করিয়া আসছি।

    এমনাবস্থায় মো. আলাউদ্দিন খাঁ ও মো. গিয়াস উদ্দিন খাঁ ২০২১ সালে নালিশী সম্পত্তি নিঃস্বত্ববান দখলশূন্য ব্যক্তিগণের নিকট হতে ক্রয় করে আমাদের ভোগদখলকৃত সম্পত্তি নিজেদের দাবি করিয়া উপর্যপরি বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে।উল্লেখ্য, বাদি নালিশী সম্পত্তি লইয়া বাঁটোয়ারা ৫১৯/১৫ নং মোকদ্দমা করিয়া প্রতিবাদীগণের মৌরশগণের পিতার বিরুদ্ধে গত ২০/০৯/২০১৮ সালের তারিখে রায় ও ২৬/০৯/২০১৮ তারিখে প্রাথমিক ডিক্রি এবং ০৬/০২/২০১৯ চূড়ান্ত ডিগ্রী প্রাপ্ত হয়।

    মো. নয়ন জানান, বিবাদীরা বিভিন্ন সময়ে সন্ত্রাসী কায়দায় বিভিন্নভাবে আমাদের ভোগকৃত জমি দখলের পায়তারা ও হুমকি দিতে থাকে।বিবাদী সন্ত্রাসীদের বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকির কারণে উক্ত সম্পত্তিতে গত ৭ই মার্চ পিটিশন মামলা নং-১৭১/২২ (পাবনা) ফৌ. কা. বি. ১৪৪ ধারা জারি করা সত্তেও গত ১২ মার্চ শনিবার গভীর রাতে বিবাদীগণ সন্ত্রাসী কায়দায় আমাদের মার্কেট, বাড়ি ও বাড়ীর সীমানা প্রাচীর ভাংচুর করে। তারা আরো জানান, এ ঘটনায় আইনি পদক্ষেপ নেয়ার প্রস্তুতি চলছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ