• Uncategorized

    পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ বছর পর চালু  সিজারিয়ান অপারেশন  স্বাস্থ্য সেবার নতুন দ্বার উন্মোচিত হলো 

      প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২১ , ৫:০০:৪৩ প্রিন্ট সংস্করণ

    পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ বছর পর চালু  সিজারিয়ান অপারেশন  স্বাস্থ্য সেবার নতুন দ্বার উন্মোচিত হলো নওগাঁর পত্নীতলায়  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ ৬ বছর পর  চালু হলো প্রসূতি মায়েদের  সিজারিয়ান অপারেশন সেবা ।

    শুক্রবার  ( ১২ ফেব্রুয়ারী) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ  এ কার্যক্রমের উদ্বোধন  করেন,  হাসপাতাল অপারেশন থিয়েটারে সফল অস্ত্রোপচারের মাধ্যমে মা হয়েছেন  উপজেলার চখনিরখিন গ্রামের বৃষ্টি রানী ও লিপি রানী  ২ প্রসূতি,  তারা সম্পর্কে দু জাঁ। তারা দুজনই পুত্র সন্তানের মা  হয়েছেন,দুই মা ও নবজাতকরা   সুস্থ আছেন  এসময় উপস্থিত  ছিলেন  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডা. এস এম খালিদ সাইফুল্লাহ, আরএমও ডাঃ দেবাশীষ রায়,  এনেস্থিসিয়া চিকিৎসক এহসান উদ্দীন  ওটি সহকারী,  হাসপাতালের অন্যান্য চিকিৎসক বৃন্দ স্বাস্থ্য সহকারী ও  বিভিন্ন কর্মকর্তা কর্মচারী বৃন্দ ও সুধিজনরা প্রমূখ

    জানা যায় সরকারি ওই হাসপাতালে  ২০১৪ সাল থেকে এই সেবাটি বন্ধ ছিল , আজ থেকে তা চালু হলো এবং প্রতি মাসে দুনি এ সেবাটি চলবে। চারটি উপজেলার মাঝখানে   পত্নীতলা উপজেলার অবস্থান এজন্য  এ উপজেলা সহ আশপাশের এলাকার অসংখ্য মানুষ ভোগান্তিতে পড়েছেন এতদিন।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সিজারিয়ান ব্যবস্থা চালু হওয়ায় অসহায় দরিদ্র গর্ভবতী নারীদের জেলা পর্যায়ে না গিয়ে এবং ক্লিনিক ফড়িয়াদের খপ্পর থেকে রেহাই পাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে সিজারিয়ান  চালুর মাধ্যমে সেই সুযোগ সৃষ্টি হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ