• রাজশাহী বিভাগ

    পত্নীতলায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

      প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২২ , ১০:৪৩:৪৯ প্রিন্ট সংস্করণ

    শাকিল হোসেন-স্টাফ রিপোর্টারঃ

    সড়ক দুর্ঘটনা রোধ এবং স্বাভাবিক মৃত্যু নিশ্চিতের দাবি ও সিয়াম হত‍্যার বিচারের দাবিতে নওগাঁর পত্নীতলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    বৃহস্পতিবার সকাল ১১টায় নজিপুর বাসস্ট্যান্ড নৌকা চত্বরে স্থানীয় এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    এতে সভাপতিত্ব করেন নিহত সিয়ামের বড় ভাই সজিব।

    এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, দি হাঙ্গার প্রজেক্ট এর রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী মোঃ আছির উদ্দিন, মাদক ও বাল্যবিবাহ মুক্ত পত্নীতলা উপজেলা গড়তে চাই এর প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মাহমুদুন্নবী , পত্নীতলা উপজেলা প্রেস ক্লাব, পত্নীতলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইখতিয়ার উদ্দিন আজাদ, নজিপুর পরিবার, অদম‍্য, পউস, এর সদস‍্যবৃন্দ সহ প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী ও যুব সমাজ।

    এ সময় বক্তারা বলেন, পত্নীতলার মহাসড়কে দুর্ঘটনার মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই সড়ক দূর্ঘটনায় অনেক মানুষ প্রাণ হারাচ্ছে, তাই আমরা নিরাপদ সড়ক চাই। আগামী সাত দিনের মধ্যে আমাদের ৮ দফা দাবি মেনে না নেওয়া হয় তাহলে আগামীতে কঠোর আন্দোলন দেওয়া হবে।

    দাবির মধ্যে আছে , সড়কে লাইসেন্স বিহীন ও ফিটনেসবিহীন গাড়ি দ্রুত সরানো, পত্নীতলার মেইন সড়কগুলো দ্রুত মেরামত, স্কুল-কলেজের রাস্তার পাশে জেব্রা ক্রসিং, রাস্তার পাশে ইট বালি রাখা যাবেনা, যানবাহনের সর্বোচ্চ গতিনির্দেশক চিহ্ন ও বাস্তবায়ন, সবার সচেতনতা বৃদ্ধিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ, কম বয়সী ছেলেমেয়েদের মোটরসাইকেল চালানোতে কঠোর নিষিদ্ধতা, নজিপুর গোল চত্বরে ট্রাফিক পুলিশ নিয়োগ, পত্নীতলায় পুলিশের নজরদারি বৃদ্ধি, সড়ক আইন অমান্য করলে চালকের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ ইত্যাদি। এ ছাড়া দিনে মহাসড়কে সব বালুবাহী ট্রাক্টর (কাকরা), ডাম্প ট্রাক চলাচল বন্ধসহ সড়কে বিশৃঙ্খলতার মাধ্যমে নৈরাজ্য সৃষ্টিকারী পরিবহনগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

    উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে পত্নীতলা-ধামইরহাট আঞ্চলিক সড়কে বালুবাহী ট্রাক্টর চাপায় শিক্ষার্থী সিয়াম হোসেন (১৯) নিহত হন।

    এ ঘটনা কেন্দ্র করে পত্নীতলায় বিক্ষোভ কর্মসূচি পালন করছেন স্থানীয় এলাকাবাসী সহ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

    মানববন্ধন শেষে স্থানীয় এলাকাবাসীর পক্ষ থেকে পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এক স্মারকলিপি প্রদান করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ