• রাজশাহী বিভাগ

    পত্নীতলায় ইউএনওর মতবিনিময়

      প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২১ , ৫:৪৬:১৯ প্রিন্ট সংস্করণ

    শাকিল হোসেন-স্টাফ রিপোর্টারঃ

    ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের সকল নাগরিক সুবিধাদি নিশ্চিত করবার লক্ষ‍্যে বতর্মান সরকারের প্রানান্তকর চেষ্টা অব‍্যাহত রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এটি দেখভালের দায়িত্ব নিয়েছেন বুধবার দুপুরে পত্নীতলা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা এডভোকেসী প্ল‍্যাটফর্ম এর আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমনটাই মন্তব্য করেছেন পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ লিটন সরকার।

    এসময় তিনি আরও বলেন অন‍্যান‍্য যেকোন সময়ের তূলনায় বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের প্রতি অনেক বেশি আন্তরিক। এবারও এ উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রতিটিতে ২,৪১,০০০ টাকা ব‍্যায়ে নির্মিত মোট ১০ টি জমিসহ বাড়ি দেওয়া হচ্ছে। মেধাবীদের বিষয়ে যথাযথ সহযোগিতা করা হচ্ছে।

    রাষ্ট্রীয় সুবিধা সকলের বিনামূল্যে পাওয়ার অধিকার রয়েছে উল্লেখ করে সেসকল নাগরিক সুবিধাদি আদায়ে কোন প্রকার আর্থিক লেনদেনে না জড়ানোর বিষয়েও উপস্থিত সকলকে সতর্ক করেন ইউএনও। পত্নীতলা উপজেলা এডভোকেসী প্ল‍্যটফর্মের সভাপতি মোশাররফ হোসেন চ‍ৌধুরীর সভাপতিত্বে এবং রাজশাহী বিভাগীয় এডভোকেসী অফিসার নিরঞ্জন দাসের সঞ্চালনায় এসময় অন‍্যান‍্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা ভূমি কর্মকর্তা রাশেদুল ইসল, সমাজসেবা কর্মকর্তা সুলতান আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল; এনএনএমসি চেয়ারম্যান সবীন মুন্ডা সিনিয়র সাংবাদিক বুলবুল চৌধুরী, বাবু দীলিপ চৌহান, রায়হান রেজা চৌধুরী  এবং উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে আগত ক্ষুদ‍্র নৃ-গোষ্ঠী প্রতিনিধিগণ।

    সভায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সকল নাগরিক সুবিধাদি নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ নিশ্চিত করতে যথাযথ উদ‍্যোগ গ্রহণের বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ