• Uncategorized

    পটুয়াখালীতে বনদস্যুকে বাচাঁতে বন বিভাগের কর্মকর্তাদের চলছে নব্যে কৌশল।

      প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২০ , ৫:৩১:৪১ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার সদর উপজেলার বড় বিঘাই নদীর পারে সরকারি ”আকাশ মনি”গাছ অবৈধ ভাবে কেঁটে নিয়ে যাবার সময় স্থানীয় জনতার দেয়া তথ্য মতে পটুয়াখালী বন বিভাগের ফরেস্ট র্গাড মো: অবদুল মনন্নান  জব্দ করেন এসময় র্গাড মনন্নানের দেয়া তথ্য মতে ঘটনা স্থানে জান সদর উপজেলার রেইনজ অফিসার ও মাজগ্রাম রেইনজার মাহাবুব সাহেব এবং বন র্কমকর্তা এসি এফ দেবদাস মুর্খাজী।জব্দ কৃত গাছ গুলোকে পরে পটুয়াখালী সদরে প্রেরন করেন এবং ফরেস্ট র্গাড আবদুল মন্নানকে একটি সিজার লিস্ট করতে বলেন।

    জানাযায়, জব্দ কৃত গাছ নিয়ে পটুয়াখালী আসার সময় পথিমধ্যে গনমাধ্যম ফরেস্ট র্গাড আবদুল মান্নান এর কাছে বিষয়টি  জানতে চাইলে তিনি বলেন,বড় বিঘাই খাটাশিয়া বাজর সংলগ্ন এলাকা থেকে গাছ গুলো চুরি করেন একই এলাকার ইউপি সদস্য জনাব মো:খোকন,তিনি এসময় আরো বলেন,।

    খোকন এর আগেও এরকম অনেক গাছ চুরি করেছেন আমাদের বন বিভাগের কিছু অসাধু র্কমকর্তাদের সাথে তার খুব ভালো সম্প্রক থাকায় তার বিরুদ্ধে কোন প্রকার আইনি ব্যাবস্থা নেয়া যায় না। এবিষয় পটুয়াখালী সদর বন র্কমর্কতা অমিনুল ইসলাম বলেন আমরা চুরি যাওয়া গাছ জব্দ করেছি এবং মামলা প্রক্রিয়াদিন রয়েছে।গাছ চুরির মামলায় কত জনকে আসামী করা হয়েছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে জান। উক্ত গাছ চুরির ঘটনায় ইউপি সদস্য ও তার ভাই জড়িত আছে ,তাদের নামে কি মামলায় রয়েছে কিনা জানতে চাইলে তিনি কোন উত্তর দেন নি প্রতিবেদককে ।

    এ সকল বিষয় বন র্কমকর্তা এসি এফ দেবদাস মুর্খাজীর কাছে জানতে চাওয়া হলে তিনি প্রতিবেদক কে বলেন আমি ইউপি সদস্য খোকন ও তার ভাইকে দেখিনি তবে তিন জনকে আসামী করে মামলার কাজ চলছে তবে কারা তারা তা এখন বলা যাবে না।ফরেস্ট র্গাড মো; আবদুল মান্নানের দেয়া তথ্য ইউপি সদস্য ও তার ভাই উক্ত গাছ চুরি করেছে সে বিষয় জানতে চাইলে তিনি বলেন এটা আমার জানা নেই।একই বিষয় মাঝগ্রাম রেইনজ অফিসার পটুয়াখালী মো: মাহাবুব সাহেবের কাছে জানতে চাইলে তিনি জানান ইউপি সদস্য খোকন ও তার ভাই গাছ চুরি করেনি ।

    অপরদিকে উক্ত এলাকায় র্কমরত ফরেস্ট র্গাড জানান ইউপি সদস্য ও তার ভাই দীর্ঘ দিন যাবত বড় বিঘাইসহ আশে পাশের নদীর পাশে থাকা অনেক গাছ পূর্বে কেঁটে নিয়ে গেছেন মাঝগ্রাম বন র্কমকর্তা মাহাবুব সাহেবের সাথে ভালো সম্প্রক থাকার কারনে ইউপি সদস্য খোকন ও তার ছোট ভাই প্রতিবারেই থাকেন ধরা ছোয়ার বাহিরে ।মো: অবদুল মনন্নান ফরেস্ট র্গাডের দেয়া তথ্য মতে বড় বিঘাই,মাদারবুনিয়া,ছোট বিঘাই,কাজীর হাট এলাকার অনেক গাছ এর আগে বনদস্যুরা চুরি করে নিয়ে গেছে আর এসকল চুরির বিষয় প্রতিবার তাদের সাহায্য করেছেন মাহাবুব সাহেব ।

    চুরি করা গাছের সাথে ইউপি সদস্য খোকন জড়িত কিনা বিষয়টি নিশ্চিত করতে  জানতে চাওয়া হলে মেম্বার মো: খোকনের মুঠোফোনে (০১৭৩২-৭৮০৪৭৯) এ একাধিক বার ফোন করে তাকে পাওয়া যায়নি । পরবর্তী সংখ্যায় আমাদের  সাথেই থাকুন আগামী সংখ্যায়,,,

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ