• Uncategorized

    কুমিল্লায় যুবনেতা জিলানী হত্যার মূল হোতা কাউন্সিলর হাসান ও ছাত্তার সহ ২৪ জনকে আসামী করে মামলা

      প্রতিনিধি ১৩ নভেম্বর ২০২০ , ৫:৪৪:৪৩ প্রিন্ট সংস্করণ

    সাগর দেব নাথ-বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধিঃ

    কুমিল্লা নগরীর চৌয়ারা ধনপুর এলাকায় বুধবার সকালে সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুন হওয়া যুবলীগ নেতা জিলানী হত্যাকান্ডের ঘটনায় ২৪ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের ছোট ভাই ইমরান হোসাইন চৌধুরী বাদী হয়ে এই মামলাটি করেন। ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

    এছাড়াও মামলায় কুমিল্লা মহানগর যুবলীগের আহ্বায়ক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও অজ্ঞাতনামা আরও ১০/১৫ জনকে অভিযুক্ত করা হয়েছে। এ মামলায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত আব্দুল কাদের (৪০) নামের এজাহার নামীয় এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মামলাটি করেন ইমরান হোসাইন চৌধুরী। দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর।

    মামলায় উল্লেখযোগ্য আসামীরা হলেন, কুমিল্লা জেলা পরিষদ সদস্য ও মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ (৫২), স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু (৪৫), ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসান (৪০),।

    ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সাত্তার (৩৪) এবং ২৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খলিলুর রহমান প্রকাশ খলিল (৪৫)। সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এ মামলায় এজাহার নামীয় ৯ নম্বর আসামি আব্দুল কাদেরকে (৪০) গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশের পাশাপাশি র‌্যাব ও ডিবির অভিযান চলছে।

    মামলার এজহারের কপি এদিকে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঘটনাটিকে একটি পরিকল্পিত হত্যাকান্ড হিসেবে উল্লেখ করেছেন। এখানে দীর্ঘদিনের রাজনৈতিক ও এলাকায় আধিপত্যের বিস্তার নিয়ে বিরোধ ছিল। এ ঘটনার সঙ্গে যারাই জড়িত রয়েছে সকলকে গ্রেফতার করা হবে।

    এর আগে গত বুধবার সকাল ৭টার দিকে যুবলীগ নেতা জিলানী তার স্কুল শিক্ষিকা স্ত্রী জাহানারা বেগমসহ সন্তানের আনত বাড়ির পাশে ঢাকা-চট্টগ্রাম পুরাতন ট্রাঙ্ক রোড’এর সামনে অপেক্ষমান ছিল। এ সময় মামলায় অভিযুক্তরা ধারালো চাপাতি, ছোরা, ডেগার, ছেনি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন।

    মুমুর্ষূ অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। নিহত জিলানী সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা গ্রামের প্রয়াত মোখলেছুর রহমান চৌধুরীর ছেলে। পারিবারিক জীবনে তিনি তিন ছেলে সন্তানের জনক। রাজনৈতিক কারণেই জিলানীকে খুন করা হয়েছে বলে দাবী নিহতের পরিবারের।

    এছাড়াও মামলার অন্যান্য আসামীরা হলো, আহম্মেদ নিয়াজ পাভেল (৪৩)পিতা মৃত আলী মিয়া সাং শাসনগাছা,কোতয়ালী মডেল, মেহেদী হাসান (২৪) পিতা খোকন মিয়া,শ্রীবল্লভপুর, নাছিম (২৩) পিতা নুরু মিয়া ,সাং চৌয়ারা, মারুফ হোসেন (২৩)পিতা সাদেক,চৌয়ারা, আব্দুল কাদের (৪০) পিতা আলী আজ্জম, কালিকিংকরপুর, নুরু মিয়া (৫৫) পিতা মৃত আলী মিয়া সাং চৌয়ারা, ইমরান (২৫) পিতা রুক মিয়া সাং রায়পুর,সর্ব থানা সদর দক্ষিণ , হালিম মিয়া (৩৪) পিতা আব্দুল মালেক সাং ধনপুর,কোতয়ালী মডেল, আব্দুল মান্নান (৩২) পিতা আব্দুর রহিম সাং ধনাইতরী, তুষার (৩৮) পিতা মৃত ওসমান মিয়া সাং গোয়ালমথন, সাইফুল ইসলাম (৩২) পিতা রুক মিয়া রায়পুর সর্বথানা সদর দক্ষিণ, মাবুল (৩২)পিতা মোঃ বাবুল মিয়া সাং উলুরচর, হানিফ মিয়া (৬০) পিতা মৃত আব্দুল লতিফ,সাং চৌয়ারা, মিরন খন্দকার (৫৫) পিতা অজ্ঞাত,সাং চাষাপাড়া, সেলিম মিয়া (৫৫)পিতা মৃত মমতাজ উদ্দিন সাং চৌয়ারা, সাকিব (২২)পিতা সেলিম মিয়া,সাং চাষাপাড়া,সর্ব থানা সদর দক্ষিণ ,মাসুদ রানা (৪৪) পিতা মৃত হারুন মিয়া সাং গোয়ালমথন,পলাশ সাহা (৪৮) পিতা মৃত বিদেশ চন্দ্র সাহা সাং গোয়ালমথন, মোনায়েম খান (২২) পিতা ফরিদ খান,সাং রায়পুর সর্বথানা সদর দক্ষিণ মডেল জেলা কুমিল্লাসহ তাদের সঙ্গীয় অজ্ঞাতনামা আরো ১০/১৫জন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ