• আইন ও আদালত

    নির্বাচনী আচারণ ভঙ্গ করলে কাউকে ছার দেয়া হবে না,জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার পটুয়াখালী

      প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২৩ , ৭:৪৫:১৩ প্রিন্ট সংস্করণ

    মি,হেলাল আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    শুক্রবার ২২শে ডিসেম্বর ২০২৩ ইং তারিখ বিকেল সাড়ে তিনটার দিকে গলাচিপা উপজেলা প্রশাসন এর উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে নির্বাচনী আচারণ বিধি ও আইন শৃঙ্খলা বিষায়ক বিধি প্রতিপালনের বিষয়ে পটুয়াখালী ৩ আসনের প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মোহাম্মদ মহিউদ্দিন আল হেলাল উপজেলা নির্বাহী অফিসার, গলাচিপা।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনবা, মোঃ নূর কুতুবুল আলম, জেলা প্রশাসক, পটুয়াখালী ও রিটার্নিং অফিসার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ সাইদুল ইসলাম বিপিএম,পিপিএম, পুলিশ সুপার পটুয়াখালী। খান আবি শাহ নুর খান,সিনিয়র জেলা নির্বাচন অফিসার, পটুয়াখালী,ও, মোঃ শাহিন শাহ, চেয়ারম্যান উপজেলা পরিষদ গলাচিপা, এছাড়া উপস্থিত ছিলেন, পটুয়াখালী ৩ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সকল প্রার্থীগন, গলাচিপা উপজেলার সকল দপ্তরে কর্মকর্তা বৃন্দ, ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ,শিক্ষক বৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মী বৃন্দ।

    এসময়ে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কমিশনের বিধি ও নিতি মালা না মানার বিষয়ে অনেক প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনী আচারণ বিধি ভংঙ্গ করার অভিযোগ পাচ্ছি। বিশেষ করে পটুয়াখালী ৩ আসনে নির্বাচন ভঙ্গের অভিযোগ বেশি। আমরা নির্বাচন কমিশনের নিতিমালা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা করছি। কে কোন দলের, এটা দেখার কোন সুযোগ নেই। তাই পরবর্তীতে কোন প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করার অভিযোগ পেলে, জাতীয় নির্বাচন কমিশনের বিধি ও নিতি অনুযায়ী আইন গত ব্যবস্থা নিতে বাধ্য হবো। পরে প্রধান অতিথি সকলের উদ্দেশ্য নির্বাচনী আচারণ বিধি মেনে চলে একটি অবাদ ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করার অনুরোধ জানিয়ে সকলের মোঙ্গল কামনা করে, মতবিনিময় অনুষ্ঠান শেষ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ