• রাজশাহী বিভাগ

    পাবনার উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২২ , ৩:৪৩:১৬ প্রিন্ট সংস্করণ

    আসাদুজ্জামান বিকাশ:

    জাতীয় সংসদ ভবন এলডি হল ০৭.১০.২২ উত্তরা পাবনা সোসাইটির উদ্যোগে ঢাকাস্থ পাবনার বিভিন্ন সংগঠন এর সমন্বয়ে পাবনার উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় জাতীয় সংসদ ভবনের এল ডি হলে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরা পাবনা সোসাইটির সম্মানিত সভাপতি, ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি জনাব আমিনুদ্দিন মৃধা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-০১ আসনের এমপি ও জাতীয় সংসদের মাননীয় ডেপটি স্পিকার জনাব শামসুল হক টুকু।

    রাজনৈতিক ব্যক্তিবর্গের মধ্যে আরো উপস্থিত ছিলেন- পাবনা-০২ আসনের সম্মানিত এমপি জনাব আহমেদ ফিরোজ কবির। পাবনা -০৪ আসনের এমপি জনাব নুরুজ্জামান বিশ্বাস। পাবনা-০৫ আসনের এমপি জনাব গোলাম ফারুক প্রিন্স ও পাবনা ও সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসন এমপি নাদিরা ইয়াসমিন জলি। পাবনা সদর উপজেলা চেয়ারম্যান জনাব মোশাররফ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব বৃন্দাবন দাস ও অভিনেতা আহসান হাবীব।

    আমন্ত্রিত সুধী জনের মধ্যে যারা উপস্থিত ছিলেন জনাব কর্নেল রশিদুন্নবী,ঢাকাস্থ্য সাংবাদিক ফোরামের সভাপতি- জনাব খায়রুজ্জামান খান কামাল, ঢাকাস্থ্য আতাইকুলা সমিতির সভাপতি ও এডিশনাল ডিআইজি জনাব আশরাফুল ইসলাম, ঢাকাস্থ্য সাথিয়া উপজেলা কল্যাণ সমিতির সভাপতি জনাব মনসুর আলম, আরো উপস্থিত ছিলেন পাবনা উন্নয়ন ফোরামের সভাপতি জনাব এস কে হাবিবুল্লাহ। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট কৃষিবিদ ও গবেষক জনাব জয়নাল আবেদীন, উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও প্রাক্তন সচিব জনাব ডক্টর মজিবুর রহমান।

    এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ বিভাগের ডিআইজি জনাব মোজাম্মেল হক ও এডিশনাল ডিআইজি জনাব ইকবাল হোসেন সভায় বক্তব্য রাখেন। লক্ষ্য ও উদ্দেশ্যকে উপস্থাপন করে বক্তব্য রাখেন উত্তরা পাবনা সোসাইটির সাধারণ সম্পাদক জনাব আশরাফ উল্লাহ বাবুল, জালাল উদ্দিন খান তুহিন ও অ্যাডভোকেট ফিরোজুল আলম।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জনাব মাহমুদ হাসান খান সুমন। প্রত্যেকের বক্তব্যেই উঠে আসে পাবনার উন্নয়নে অভিন্ন রুপ রেখা- হিউমান রিসোর্স ডেভেলপমেন্ট, পর্যাপ্ত খেলার মাঠ, কৃষি বিশ্ববিদ্যালয়, কৃষি গবেষণাগার,

    কৃষিজাত পণ্যের প্রক্রিয়াযাতকরণ, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, ঢাকার সাথে পাবনার যোগাযোগের জন্য একটি ব্রিজ নির্মাণ, রেল যোগাযোগ সম্প্রসারণ ও বিমানবন্দর চালু করুন।
    বিল এলাকায় আবাদি জমির বহুমুখী চাষের উন্নয়ন পরিকল্পনা। মাছ, গবাদি পশু, হাস মুরগির খামার ইত্যাদি উন্নয়নের উপর গবেষণা কার্যক্রম সম্প্রসারণের উপর গুরুত্ব আরোপ করেন। প্রযুক্তিগত শিক্ষার উন্নয়ন ঘটাতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষদ স্থাপন করে শিক্ষা ও গবেষণা কার্যক্রম বেগবান করে পাবনা তথা দেশের উন্নয়ন করার জন্য গুরুত্ব আরোপ করা হয়।

    বক্তারা পাবনার প্রতিটি থানায় সুষম উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করেন। অত্যন্ত প্রাণবন্ত আলাপচারিতার মধ্য দিয়ে পাবনার উন্নয়ন শীর্ষক, আলোচনা ও মতবিনিময় সভা সুন্দর ও সাফল্যমন্ডিত করে তোলার জন্য উপস্থিত পাবনার সুধী সমাজকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। পরিশেষে সংসদ ভবনের ডাইনিং হলে ডিনার সম্পন্ন করে অনুষ্ঠানের কার্যক্রম শেষ হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ