• আইন ও আদালত

    নলকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

      প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৩ , ৯:১৭:৫১ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নলকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তার ফজলার রহমানের বিরুদ্ধে দরীদ্র কৃষকে হয়রানী সহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ১০মার্চ সিরাজগঞ্জ জেলা প্রশাসক,রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভূমি কমিশনার বরাবর এই লিখিত অভিযোগ দায়ের করেন হোড়গাতী গ্রামের মৃত আমজাদ শেখের ছেলে দরিদ্র কৃষক আঃ আলীম । অভিযোগ সুত্রে জানাজায়,এম আর কেসে ভুক্তভোগীর পক্ষে প্রতিবেদন দেয়ার কথা বলে ১০ হাজার টাকা দাবী করেন,রায়গঞ্জের নলকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা ফজলার রহমান। এ সময় ভুক্তভোগী হোড়গাতী গ্রামের আঃ আলীম দর কসাকশি করে ৫ হাজার টাকা দেয়। পরে নায়েব ফজলার আবারো তার অফিসে ঢেকে আরো ৫ হাজার টাকার দাবী করেন। এই টাকা না দেয়ায় নলকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা ফজলার রহমান অকথ্য ভাষায় গালী গালাজ করে ভুক্ত আলিম কে অফিস থেকে বের করে দিলেও টাকাটা ফেরত দেয়নি ওই ভূমি কর্মকর্তা।

    এ বিষয়ে ১০ মার্চ সিরাজগঞ্জ জেলা প্রশাসক,রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভুমি কমিশনার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন-ভুক্তভোগী হোড়গাতী গ্রামের মৃত আমজাদ শেখের ছেলে আঃ আলীম। তিনি বলেন-আমার পক্ষে প্রতিবেদন দেয়ার কথা বলে তিনি টাকা নিলেও পরে বিবাদীর কাছ থেকে মোটা টাকা নিয়ে তাদের পক্ষে প্রতিবেদন দেয়। আমার টাকা গুলো ফেরত চাইলে আমাকে গালিগালাজ করে বের করে দেয়। আমি ন্যায় বিচার চাই। এ ঘটনার প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী মোঃ সামিদুল ইসলাম বলেন আমার আঃ আলিম আমার কাছ থেকে টাকা ধার নিয়ে নলকা ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা ফজলার রহমান কে আমার সামনে দেয়।

    আরেক প্রত্যক্ষদর্শী রনি ইসলাম বলেন-আঃ আলিম আমার সামনে সামিদুলের কাছ থেকে টাকা ধার নিয়ে আমাদের সামনে নলকা ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা ফজলার রহমান দিয়েছে। আলিম গরীব মানুষ তার কাছ থেকে টাকা নিয়ে তার বিরুদ্ধে মিধ্যা প্রতিবেদন দেয়ার ঠিক হয়নি। নলকা ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা ফজলার রহমান টাকা ছাড়া কোন কাজ করে না। এম আর মামলা প্রতিবেদন তার বিরুদ্ধে যাওয়া সে আমার বিরুদ্ধে এই অভিযোগ তুলেছে বলে জানান-নলকা ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা ফজলার রহমান। রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডল মুঠোফোনে বলেন,অভিযোগকারীকে আমার সাথে দেখা করতে বলেন। তার সাথে আলোচনা করে ও অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ