• জাতীয়

    নওগাঁ-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে চার প্রার্থী

      প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:৫১:৪৯ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-পত্নীতলা:

    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্থগিত হয়ে যাওয়া নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার (নৌকা প্রতীক)। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটর সাবেক সহ-সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এইচ এম আখতারুল আলম (ট্রাক প্রতীক) । মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী মাহমুদ রেজা ঈগল( প্রতীক)।

    এছাড়া জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা জাপার সভাপতি তোফাজ্জল হোসেন( লাঙ্গল প্রতীক)। জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মারা গেলে ইসি ভোট স্থগিত করেন। ৮ জানুয়ারি পুনরায় নওগাঁ-২ আসনের তফসিল ঘোষণা করা হয় । নিয়ম অনুযায়ী আগের তিন বৈধ প্রার্থীকে আর মনোনয়নপত্র জমা দিতে হয়নি। নতুন তফসিল ঘোষণার পর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেহেদী মাহমুদ রেজা ও কাজল নামের দুজন মনোনয়নপত্র দাখিল করেন।

    যাচাই-বাছাই শেষে তাঁদের দুজনেরই মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। ইসিতে আপিলের পরেও তাঁদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। পরে হাইকোর্টে আপিল করলে বৈধতা ফিরে পান মেহেদী মাহমুদ রেজা । এখন এই আসনে ৪ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১২ ফেব্রুয়ারী এই আসনে ভোট অনুষ্ঠিত হবে। নওগাঁ-২ আসনে ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৭ হাজার ৫৭২ জন এবং নারী ভোটার ১ লাখ ৭৮ হাজার ৫৫৯ জন।

    প্রথম দিকে প্রচার প্রচারনা কম থাকলেও এখন ব্যস্ত সময়পার করছেন প্রার্থীরা। পথসভা, গনসংযোগ এবং ভোটার দের বাড়ী বাড়ী গিয়ে নানা প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনা করছেন তাঁরা। নির্বাচনী এলাকায় শোভা পাচ্ছে প্রার্থীদের ব্যানার-পোস্টার। মাইকে চলছে প্রচারণা। নেতাকর্মী সমর্থক ও সাধারণ ভোটারদের ধারনা নৌকার সঙ্গে ট্রাকের লড়াইয়ের সম্ভাবনা । পত্নীতলা থানার অফিসার ইনচার্জ ওসি মোজাফফর হোসেন বলেন, পত্নীতলায় ৩৮ টি কেন্দ্র ঝুঁকিপূর্ন এ বিষয়ে তাদের নজরদারি রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ