• Uncategorized

    নওগাঁয় ইউএনওসহ নতুন করে আরো ৭০ জনের করোনা সনাক্ত!

      প্রতিনিধি ২৫ জুলাই ২০২০ , ৪:৪৫:৩৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম-নওগাঁ জেলা প্রতিনিধিঃ

    নওগাঁয় নতুন করে আরো ৭০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৯২১। জেলায় এ পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন।

    আজ ২৫ জুলাই (শনিবার) দুপুরে নওগাঁর সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান আলাল এসব তথ্য জানিয়েছেন। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড মেডিসিন রিসার্চ সেন্টারের ল্যাবে নওগাঁ থেকে পাঠানো ২৮০টি নমুনা পরীক্ষার প্রতিবেদন ২৪ জুলাই রাতে ই-মেইলে আসে।

    এর মধ্যে ৭০ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্ত ৭০ জনের মধ্যে ১ জন ইউএনও, ২ জন চিকিৎসক ও ৪ জন পুলিশ সদস্য রয়েছেন। নতুন আক্রান্ত মানুষের মধ্যে সদর উপজেলায় ১৬ জন, সাপাহারে ১৩ জন, রানীনগরে ১ জন, বদলগাছীতে ৫ জন, নিয়ামতপুরে ৫ জন, পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার (৩৫) সহ মোট ৯ জন, আত্রাইয়ে ১ জন, মহাদেবপুরে ৭ জন, ধামইরহাটে ৬ জন ও পোরশায় ৭ জন রয়েছেন।

    এ ছাড়া গত ২১ জুলাই করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ওই ব্যক্তির নাম আবদুস সাত্তার (৬৫)। তিনি নওগাঁ শহরের কালিতলা এলাকার বাসিন্দা। ২০ জুলাই জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তিনি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ২২ জুলাই সকালে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তিনি মারা যান।

    সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নওগাঁ থেকে পাঠানো ৭ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষায় এখন পর্যন্ত ৯২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

    করোনাভাইরাস শনাক্ত করার পরীক্ষায় ফি নির্ধারণ করার পর নওগাঁয় নমুনা সংগ্রহ কমেছে। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ৩ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত ৬ হাজার ৮৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। সে হিসাবে দিনে গড়ে নমুনা সংগ্রহ হয় ১০৬টির ওপরে।

    ১ জুলাই থেকে আজ শনিবার পর্যন্ত ১ হাজার ৬৭৩টি নমুনা সংগ্রহ হয়েছে। এই হিসাবে দিনে গড়ে নমুনা সংগ্রহ হয়েছে ৬৭টি করে। নমুনা সংগ্রহের পরিমাণ কম হওয়ার বিষয়ে সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান আলাল বলেন, চলতি মাসে নমুনা সংগ্রহ কিছুটা কমলেও শনাক্তের হার বেড়েছে।

    এই পর্যন্ত নওগাঁ থেকে পাঠানো নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ১২ শতাংশ। সেখানে চলতি মাসে সংগ্রহ করা নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার প্রায় ১৮ শতাংশ। এই পরিস্থিতি বিবেচনায় এ জেলা এখনো ঝুঁকিতে রয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া বিকল্প কোনো উপায় নেই। তাই তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাইরে বের হওয়ার জন্য অনুরোধ জানান

     

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ