• চট্টগ্রাম বিভাগ

    ধান চুরির মামলায় ইউপি চেয়ারম্যান সহ ৯ জন কারাগারে

      প্রতিনিধি ২০ আগস্ট ২০২৩ , ৬:২০:৩৫ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম আল-আমিন-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    ধান চুরির মামলায় লক্ষ্মীপুরের চরবাদাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জসীমসহ ৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ রোববার (২০ আগস্ট) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কমলনগর আমলী অঞ্চল আদালতের বিচারক তারেক আজিজ এ আদেশ দেন। মামলার বাদী হলেন জামেনারা আক্তার, তিনি কমলনগরের তোরাবগঞ্জ এলাকার ডা. সৈয়দ জাকির হোসেনের স্ত্রী। বাদী ও আসামি আত্মীয় হন বলে জানা গেছে। বাদী পক্ষের কৌঁশুলী অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

    মামলার অন্য আসামিরা হলেন- আদনান আমিন (৩০) ফরহাদ হোসেন (৪৫), ইফতেখার হোসেন শাওন (২৮), নুরুল আমিন (৫৫) অজি উল্যাহ (৪৫), খোরশেদ আলম (৪০), নোমান পাটওয়ারী (৩২) ও সফিউল্যা (৪৫)। তাদের সবার বাড়ি রামগতির চরসীতা ও কমলনগরের তোরাবগঞ্জ এলাকায়।এজাহার সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১২ ডিসেম্বর রাতে চেয়ারম্যান জসিম ও তার বড় ভাইয়ের নেতৃত্বে অন্য আসামিরা তোরাবগঞ্জ গ্রামে বাদীর ৪ একর ৪৫ শতাংশ জমিতে থাকা ২৫০ মণ আমন ধান কেটে নিয়ে যায়। ধানগুলোর বাজার মূল্য প্রায় আড়াই লাখ টাকা ছিল। ধান লুটে বাধা দেওয়ায় বাদীকে মারধর ও শ্লীলতাহানি করা হয়।

    এ ঘটনায় ১৫ ডিসেম্বর জামানারা বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কমলনগর আদালতে ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তখন আদালত ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। চলতি বছর ১৫ মার্চ কমলনগর থানা পুলিশ তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেন।
    এ বিষয়ে জামানারা আক্তার জানায়, আসামিরা তার জমি থেকে রাতের অন্ধকারে ধান কেটে চুরি করে নিয়ে যায়। আসামিরা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে আদালত ও থানায় বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে।

    বাদীর আইনজীবী সাজ্জাদ হোসেন বলেন, ধান চুরি মামলায় ইউপি চেয়ারম্যান জসিমসহ আসামিরা আদালতে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ