• রংপুর বিভাগ

    দিনাজপুরে দিনব্যাপী উৎসব মুখর পরিবেশে পুষ্টি উৎসব অনুষ্ঠিত

      প্রতিনিধি ১৮ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৩১:৫৩ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিনিধিঃ

    দিনাজপুর জেলার ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের নাইস প্রকল্পের মাধ্যমে গঠিত নিউট্রিশন ক্লাবের সদস্যদের নিয়ে গতকাল শহরের বন্ধন কমিউনিটি সেন্টারে দিনব্যাপী পুষ্টি উৎসব অনুষ্ঠিত হয়। পুষ্টি সচেতনতা বাড়াতে সিনজেন্টা ফাউন্ডেশন ফর সাসটেইনেবল এগ্রিকালচার,বিড ফাউন্ডেশন এবং ইএসডিও এর যোৗথ উদ্দ্যোগে এই উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: মো: এএইচএম বোরহানুল ইসলাম তালুকদার। এসময় তিনি কিশোর কিশোরীদের অংশগ্রহন নিশ্চিত করে পুষ্টি সচেতনতা বৃদ্ধির জন্য সকলের প্রতি আহবান জানান।

    পুষ্টি বিষয়ক সচেতনতা বৃদ্ধি এবং স্বাস্থ্যসম্মত জীবন ধারা সম্পর্কে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য নাইস প্রকল্পরে মাধ্যমে, রংপুর সিটি কর্পোরেশন ও দিনাজপুর পৌরসভার মোট ৪০ টি স্কুলে নিউট্রিশন ক্লাব প্রতিষ্ঠা করা হয়, সদস্যদের কার্যক্রমকে অন্যান্যদের মাঝে পৌছে দেয়ার জন্য সম্মিলিতভাবে পুষ্টি উৎসবের আয়োজন করা হয়। নিউট্রিশন ক্লাবের সদস্যরা নিজেদের স্টলে তাদের বিভিন্ন কার্যক্রম প্রদর্শন করেন।

    যেমন খুশি তেমন সাঁজো, পুষ্টিকর খাবার প্রদর্শনী, খাবারের গুণগত মান সম্পর্কে আলোচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হয়। পুষ্টি উৎসবে প্রায় ৪০০ শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবক অংশ নেন। উক্ত অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মাঝে আরো উপস্থিত ছিলেন নাইস প্রকল্পের প্রকল্প ম্যানেজার, মোশফেকুল আলম তালুকদার। এছাড়াও জান্নাতুল মিম, মেহেদি হাসান বাপ্পি, শাহ মোঃ আমিনুল হক, মোঃ হাবিব, অরবিন্দ সিল্ভেস্টার গমেজ, লুৎফুল বিন ফারুকসহ অনেকে উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ