• রাজশাহী বিভাগ

    তানোরে টিসিবি পণ্য বিক্রির উদ্বোধন

      প্রতিনিধি ২০ মার্চ ২০২২ , ৫:৩৫:৫৪ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি :

    রাজশাহীর তানোরে ট্রেডিং কর্পোরেশন এ্যান্ড বাংলাদেশ (টিসিবি)’র পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। জানা গেছে, ২০ মার্চ রোববার স্থানীয় সাংসদের পক্ষ থেকে তানোর পৌরসভার তালন্দ বাজারে টিসিবি পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কাউন্সিলর জনি ও তাছির উদ্দিন প্রমুখ।

    করোনা দুর্যোগ ও পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নিন্ম আয়ের মানুষদের মাঝে ভুর্তকী মুল্যে টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিক্রি করা হবে।জানা গেছে, ‘ফ্যামিলি কার্ড’ কর্মসূচির আওতায় টিসিবির নিত্যপণ্য ভোজ্যতেল, ডাল ও চিনি কিনতে পারবেন উপকারভোগীরা।এদিকে ২০ মার্চ রোববার ও ২১ মার্চ সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত তানোর পৌরসভার ২টি স্থান তালন্দ ও গোল্লাপাড়া বাজার এবং মুন্ডমালা পৌর সভায় ২টি স্থানে টিসিবির এসব নিত্যপন্য বিক্রি করা হবে। উপজেলার ৭টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ১৮ হাজার ৭শ’ ৩১ জন কার্ডধারী উপকারভোগী এই সুবিধা পাবেন।

    এবং ২৭ মার্চ থেকে পর্যায়ক্রমে ইউনিয়ন পরিষদ এলাকার কার্ডধারীদের মধ্যে টিসিবির নিত্যপন্য বিক্রি করা হবে।ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে একসঙ্গে দুই লিটার ভোজ্যতেল, দুই কেজি চিনি ও দুই কেজি মসুর ডালের একটি প্যাকেট দেওয়া হবে। এক প্যাকেটের দাম পড়বে ৪৬০ টাকা। এতে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকায় বিক্রি করবে টিসিবি। প্রত্যেক কার্ডধারীকে রোজার আগে একবার ও রোজার মধ্যে আরও একবার এসব নিত্যপণ্য দেওয়া হবে। তবে রোজার সময় যুক্ত হবে দুই কেজি ছোলা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ